13yercelebration
ঢাকা

মেহেরপুরে বড় ভাই হত্যা মামলায় ছোট ভায়ের আমৃত্যু এবং স্ত্রী ও ছেলের যাবজ্জীবন কারাদন্ড

admin
January 9, 2019 12:41 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার মোহাম্মদপুর গ্রামের গিয়াস উদ্দীন হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে নিহত গিয়াসের উদ্দিনের ছোট ভাই সৈইফতুল্লাহকে (৬২) আমৃত্যু সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, সৈয়ফতুল্লাহর স্ত্রী মর্জিনা খাতুন (৫২) এবং ছেলে এহসানুল হক বাবুকে (২৮) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকালে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজি রহমান ওই আদেশ দেন। সাজাপ্রাপ্ত সৈয়ফতুল্লাহ একই গ্রামের তারাচাঁদ মন্ডলের ছেলে এহসানুল হক বাবু সাজাপ্রাপ্ত সৈয়ফতুল্লাহর ছেলে এবং মর্জিনা সৈয়ফতুল্লাহর স্ত্রী।

মামলার বিবরনে জানাগেছে বাঁশ ঝাড়ের বাঁশকাটা ও পারিবারিক কলহের জের ধরে ২০১০ সালের ৮ এপ্রিল বড় ভাই সৈয়ফতুল্লাহর সাথে ছোট ভাই গিয়াস উদ্দীনের সাথে মারামারি হলে গিয়াস উদ্দীনকে সাবল দিয়ে আঘাত করলে তার মৃত্যু হয়। এঘটনায় গিয়াস উদ্দীনের স্ত্রী রাহেলা খাতুন ৯ এপ্রিল বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং গাংনী থানা ১০। জি আর কেস নং ১৫৮/১০ , সেশন কেস নং ২৩/১১ পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্যশীট দাখিল করেন। মামলায় মোট ১১ জন স্বাক্ষ্য প্রদান করেন।

এতে মামলার আসামী ৩ জন দোষী প্রমাণিত হওয়ায় আদালত ওই রায় দেন। এ মামলার রাষ্ট্র পক্ষে জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচায এবং আসামী পক্ষে এ্যাড. খন্দকার একরামুল হক হীরা আইনজীবী দায়ীত্ব পালন করেন।

http://www.anandalokfoundation.com/