13yercelebration
ঢাকা

ভূমি দস্যুর চক্রে এবার পড়েছে যতিন পাল, মালাই পাল

admin
November 27, 2016 4:31 pm
Link Copied!

লক্ষন চন্দ্র বর্মন, রংপুর বিভাগীয় প্রতিনিধি।।  ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় প্রায় সময়েই জমি দখলের যে অভিযোগগুলো পাওয়া যায় সেই ভূমি দখল চক্রের খপ্পরে পড়েছে এবার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানপুর ইউনিয়নের গোয়ালটুলী মৌজার হিন্দু ধর্মাবলম্বী অসহায় পরিবারের তিন ভাই মালাই পাল,   হেমপাল, যতিন পাল।

অভিযোগকারী ও স্থানীয় জনসাধারন কর্তৃক জানা যায় যে, গতকাল ২৬ নভেম্বর ২০১৬খ্রিঃ তারিখ সময় আনুমানিক দুপুর ১.৩০ঘটিকার সময় মালাইপাল ও তার পরিবারের সদস্যদের নিয়ে নিজ পৈতিক জমিতে গম রোপন কালে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা  ধারালো  হাতিয়ারসহ চতুর্দিক থেকে আক্রমন করে। এতে ঘটনাস্থলে মালাই পালের পরিবারের ৬জন সদস্য গুরুত্বর আহত হয়। গুরুতর আহতরা  হলেন স্বগীয় ঝড়–রাম পালের ছেলে- মালাই পাল, যতিনপাল, মালাই পালের স্ত্রী তরলা পাল, মালাই পালের ছেলে পরেশ পাল।

হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তার মাধ্যমে জানা যায় যে, তরলা পাল ও মালাই পালের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। যতিন পাল জানান যে, বিগত কিছুদিন থেকে স্থানীয় এমপি’র লোকজন আব্দুস সালাম, মোহাম্মদ আলী, সাখাওয়াত হোসেন, মিনী, দীপেন, দেবেনসহ অনেকে জমির বিষয়ে ভয়ভীতি ও সংকেত দিয়েছেন। তারাই আজকে জোর পূর্বক জমি দখল করার চেষ্টা করছেন। স্থানীয় হিন্দু নেতা জিতেন পাল বলেছেন যে ‘ইতোপূর্বে বালিয়াডাঙ্গীতে জোর পূর্বক ভাবে এই পদ্ধতিতে অনেক জমি হাতিয়ে নিয়েছেন’।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিরা সংবাদটি তাৎক্ষনিকভাবে রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কে অবহিত করলে তিনি আহতদের পরিদর্শনসহ সঠিক তথ্য অনুসন্ধানের বিষয়ে সহযোগিতা কামনা করেন এবং ভূমিদস্যু ও তার দোষরদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

http://www.anandalokfoundation.com/