ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া সাংবাদিক গ্রেফতার মুচলেকায় মুক্ত

admin
August 14, 2015 11:35 pm
Link Copied!

মাগুরা প্রতিনিধিঃ হিন্দু সম্প্রদায়ের একটি আশ্রমের সেবায়েতকে জড়িয়ে ফেসবুকে অশ্লীল বাক্য ব্যবহার করার দায়ে  বুধবার রাতে মাগুরার শ্রীপুর থানা পুলিশ জুয়েল রানা নামে এক হলুদ সাংবাদিককে আটক করে। দীর্ঘ সময় থানায় আটক থাকার পর হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, স্থানীয় ও পরিবারের লোকজনদের সহযোগীতায় শালিশ মধ্যস্থতার মাধ্যমে থানায় মুচলেকা দিয়ে ছাড়া পান।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার খামারপাড়া গিরিধারী আশ্র্রমের এক জনপ্রিয় সেবায়েত অসীম বাবাজীর ছবি ক্যামেরায় তুলে তার নিচে বিভিন্ন ধরনের অশ্লীল বাক্য লিখে তিনি ফেসবুকে পোষ্ট করেন। বিষয়টি এলাকার লোকজনদের দৃষ্টিগোচর হলে সাথে সাথেই পুলিশকে অবগত করা হয়। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান ঘটনার সত্যতা পেয়ে তাৎক্ষণিক তাকে থানায় ডেকে এনে আটক করেন এবং তার হলুদ সাংবাদিকতার নামধারী পরিচয়পত্রটি জব্দ করেন। প্রায় ৩-৪ঘন্টা থানায় আটক থাকার পর হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, স্থানীয় ও পরিবারের লোকজনদের সহযোগীতায় শালিশ মধ্যস্থতার মাধ্যমে থানায় মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি । তার এহেন কর্মকা-ে গোটা সাংবাদিক সমাজে নিন্দার ঝড় বইতে শুরু করেছে।

প্রকাশ থাকে যে, মদনপুর গ্রামের মোত্তালেব বিশ্বাসের পুত্র ও শ্রীপুর বাজারের পুস্তক ব্যবসায়ী জুয়েল রানা বেশ কিছুদিন ধরে এলাকায় বিভিন্ন পত্র-পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে অবাধে বিচরণ করে আসছে। কিছুদিন তিনি ঢাকা থেকে প্রকাশিত একটি নামস্বর্বস্ব পত্রিকার পরিচয়পত্র সংগ্রহ করে কখনও গলায় কখনও মাজার কখনো কোমরে বেঁেধ সরকারি-বেসরকারি বিভিন্ন অনুষ্ঠান, পরীক্ষা কেন্দ্র ও নির্বাচন কেন্দ্র পরিদর্শন করতে দেখা যায়। কিন্তু তার লেখা কোন সংবাদ কোন পত্রিকায় অদ্যাবধি প্রকাশ পেয়েছে বলে মনে জানা যায় নি। তিনি কাঁধে ক্যামেরা ও সাংবাদিক ষ্টিকার সম্বলিত মোটরসাইকেল নিয়ে থানা, হাসপাতালসহ বিভিন্ন সরকারি অফিসে সাংবাদিক পরিচয় দিয়ে বীরদর্পে ঘুরে বেড়ান ও বিভিন্ন ধরনের তদবির করেন। তার হলুদ সাংবাদিকতার কর্মকান্ডে বিভিন্ন পত্র-পত্রিকার সুনামধন্য সঠিক সাংবাদিকরাও মাঝে মধ্যে চরম বিব্রতর অবস্থার মধ্যে পড়ে যান ।

এ বিষয়ে শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু জানান, জুয়েল নামে শ্রীপুর প্রেসক্লাবে কোন সাংবাদিক নেই। এ ব্যাপারে আমরা বিব্রত এবং উদ্বিগ্ন।

http://www.anandalokfoundation.com/