13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভিজিডির চাল নিয়ে সাবেক মেম্বার ইজানের চালবাজি

Rai Kishori
April 3, 2020 10:02 am
Link Copied!

দি নিউজ ডেস্ক : সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাস সংক্রমণ থেকে রেহাই পায়নি। সারা দেশ যখন লাকডাউন, বাহিরে বের হওয়ার নিষেধাজ্ঞা জারি তখন দিনমজুর, পেশাজীবিরা পড়েছে বিপাকে, তারা দিন আনে দিন খায়। কিন্তু তাদের এখন কাজ না থাকায়, অনাহারে অর্ধাহারে খেয়ে না খেয়ে দিন কাটছে, তাদের কথা চিন্তা করেই সরকার যখন আবারও ভিজিডির চাল দিচ্ছে, তখন আওয়ামী লীগের নাম নিয়ে চলা কিছু রোকন চাউল চুরি, ত্রাণ আত্মসাৎ, লুটপাট করায় ব্যস্ত।

সরকারের দেওয়া ভিজিডির চাউল চুরির অভিযোগ উঠেছে যশোরের ঝিকরগাছা উপজেলার ১০ নং শংকরপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ইজানের বিরুদ্ধে। বুধবার বিকেলে ইউনিয়ন পরিষদের ভেতর থেকে এ চাউল চুরির ঘটনা ঘটেছে। পরবর্তীতে জানতে পেরে সেই চুরি যাওয়া এক বস্তা চাউল চৌকিদারের মাধ্যমে জব্দ করা হয়েছে।

তদন্ত করে দেখাযায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য অধিদপ্তরের ভিজিডির ৩০ কেজি চাউল গরীব অসহায়ের মাঝে বন্টন করতে গিয়ে এক বস্তা চাউল কম পড়ে। এরপর অনেক খোঁজা খুঁজি করে একপর্যায়ে সেকেন্দার কাঠি গ্রামের আকু মোড়ালের ছেলে আব্দুস সাত্তারের বাড়ীতে চুরি হওয়া চাউলের বস্তা আছে বলে খবর পাওয়া গেলে ইউনিয়ন পরিষদের চৌকিদার সাধন সেখানে গিয়ে চাউলের বস্তাটি উদ্ধার করে।

চুরির চাউল সাত্তারের বাসায় কিভাবে এলো জানতে চাইলে তিনি বলেন, আমি কিছু জানিনে, এ চালের বস্তাটি ইজান (৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য) আমার ইউনিয়ন পরিষদের থেকে নিয়ে আসতে বলে, তাই আমি নিয়ে আইছি।

অভিযুক্ত ইজানের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, সাত্তার ইউনিয়ন পরিষদে মাটি কাটার টাকা পেত। তাই আমি সেই বাবদ এক বস্তা চাউল নিয়ে যেতে বলি।

এ বিষয়ে ১০ নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নিসার উদ্দীন বলেন, ঘটনাটি আমি শুনেছি এবং শোনার পরপরই চৌকিদার সাধনের মাধ্যমে চাউলের বস্তাটি উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসি।

http://www.anandalokfoundation.com/