13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিস্ফোরকসহ ২ জঙ্গি গ্রেফতার, ছিল গাড়ি বোমা হামলার পরিকল্পনা

admin
September 9, 2017 2:31 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ এলাকা থেকে নব্য জেএমবির দুই সদস্যকে বিস্ফোরকসহ গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি বিশেষ টিম গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টায় ওই দুই জঙ্গিকে গ্রেফতার করে। ওই জঙ্গিদের গাড়ি বোমা হামলার পরিকল্পনা ছিলো, বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম।

গ্রেফতার হওয়া নব্য জেএমবির দুই সদস্য
গ্রেফতার হওয়া নব্য জেএমবির দুই সদস্য
গ্রেফতারকৃতরা হলো- নব্য জেএমবির সদস্য নাইম আহমেদ ওরফে আনাস ওরফে আবু হামজা ওরফে আরিশা কুনিয়া এবং আনোয়ার হোসেন। এসময় তাদের কাছ থেকে ৩০টি ডেটোনেটর (বিস্ফোরক) ও উদ্রবাদী মতাদর্শের কিছু বই উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম জানান, গ্রেফতারকৃতরা নব্য জেএমবির সদস্য। নাঈম আহমেদ ২০১৫ সালে বাসারুজ্জামান ওরফে চকলেটের সঙ্গে একটি বেসরকারি আইটি কোম্পানিতে চাকরি করেছে। তখনই তারা একসঙ্গে নব্য জেএমবিতে যোগ দেয়।

এছাড়া আনোয়ার সাভারের হেমায়েতপুরের একটি মোটর গ্যারেজের মালিক। ২০১৫ সালে জেএমবির কথিত একজন মাস্টারের মাধ্যমে সে নব্য জেএমবির সাংগঠনিক দাওয়াত পায়। তথন থেকেই আনোয়ার এর সঙ্গে যুক্ত। মূলত সে ছদ্দবেশী জঙ্গি। তার সঙ্গে জেএমবির সায়োরার জাহান, রিপন, নোমান, আল বানি ও ডন নামে একাধিক জঙ্গি জড়িত।

জঙ্গিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে মনিরুল ইসলাম জানান, নব্য জেএমবির শূরা সদস্যদের পরামর্শে গাড়ি হামলার জন্য আনোয়ার হোসেন তার গ্যারেজে প্রশিক্ষণের ব্যবস্থা করেছিলো। এই ধরণের পরিকল্পনার কথা সে স্বীকার করেছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

http://www.anandalokfoundation.com/