13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিপুল পরিমান জাটকা জব্দ, ১৫ জেলের জরিমানা

Link Copied!

বরিশালের মুলাদী ও গৌরনদী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাটকা জব্দ করা হয়েছে। এসময় জাটকা ধরা ও পরিবহনের দায়ে ১৫ জন জেলেকে আটক করা হয়েছে। আটককৃতদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, বুধবার বিকেলে আড়িয়াল খাঁ নদীতে অভিযান চালিয়ে চারটি বেহুন্দি জাল, ১২ মন জাটকা সহ ১০ জেলেকে আটক করা হয়।

উপজেলা প্রশাসন, মৎস্য দপ্তর ও র‌্যাব-পুলিশের সদস্যরা যৌথ ভাবে এ অভিযান পরিচালনা করেন। পরে মোবাইল কোর্ট চালিয়ে আটককৃত জেলেদের পাঁচ হাজার টাকা করে মোট পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় এবং জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। পাশাপাশি জব্দকৃত জাটকা ১৪টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। মুলাদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অপরদিকে গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুল বাসার জানান, বুধবার দিনভর বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে ৪০ কেজি জাটকা সহ জাকির হোসেন ও বেল্লাল নামের দুই জেলেকে আটক করা হয়। পরে আটককৃতদের মোবাইল কোর্ট চালিয়ে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আবদুল্লাহ খান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

http://www.anandalokfoundation.com/