13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যুতের নামে প্রত্যারণা, সংর্ঘষে নিহত-১

admin
September 15, 2016 4:41 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকেঃ শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী ইউনিয়নের পল্লী বিদ্যুতের মিটার দেওয়ার নামে প্রত্যারণা করে হাতিয়ে নেওয়া হচ্ছে লক্ষ লক্ষ টাকা। মিটার দেও না হয় টাকা ফিরত দেও এমন কথার চাপে পড়ে মাঠ কর্মী নিলা।

এক পর্যায়ে বিদ্যুতের টাকা না দেওয়া মাঠ কর্মী ও গ্রাম বাসীর সাথে বৃহস্পতিবার সকালে কথা কাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষের ঘটনা ঘটে। ঘটনাস্থে’ আলী হোসেন বক্তার (৬৫) নামে একজন মারা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, পল্লী বিদ্যুতের টাকা নিয়ে মিটার না দেওয়া প্রত্যারণার ফাঁদ দীর্ঘ দিনের। চিকন্দী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ কেবল নগর গ্রামের প্রায় ১শত ২০টি পরিবার থেকে বিভিন্ন সময় মিটার দেওয়া কথা বলে টাকা নেওয়া হয়। এ পর্যন্ত ১০-১২ লক্ষ টাকা আদায় হয় এই গ্রাম থেকে। দীর্ঘ এক বছরের মধ্যে নামে মাত্র কয়েকটি পরিবার বিদ্যুতের মিটার পায়। মিটার না দেওয়া ও টাকা ফিরত চাওয়া বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে এলাকাবাসী বাসির সাথে পল্লী বিদ্যুতের মাঠ কর্মী নিলা বেগমের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। এ ঘটনায় কয়েকজন আহত সহ আলী হোসেন বক্তার নামে একজন নিহতের ঘটনা ঘটে।

নিহত আলী হোসেন বক্তার ভাতিজা জাহাঙ্গির বক্তার বলেন, বিদ্যুতের মিটার দেওয়া নাম করে গ্রাম থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে মাঠ কর্মী নিলা বেগম। টাকা দিয়ে দীর্ঘ এক বছরেও মিটার না পাওয়া আমার চাচাসহ গ্রামের অনেকেই মিটারের টাকা ফিরত চায়। এসময় নিলার বাড়ির লোকজন আমার চাচা ও চাচার সাথে থাকা লোকজনের উপর অতর্কিত হামলা করে। ঘটনাস্থলেই আমার চাচা মারা যায়। আমি এর সুষ্টু বিচার দাবী জানাচ্ছি।

শরীয়তপুর পল্লী বিদ্যুতের জিএম সোরাব আলী বিশ্বাস বলেন, নিলা নামে আমাদের কোন স্টাফ নাই। আর আমাদের যারা মহিলা স্টাফ আছে তারা সবাই অফিসে কাজ করে মাঠে না। পল্লী বিদ্যুতের স্টাফ পরিচয় দানকারী নিলা আমাদের অফিসের সংশ্লিষ্ট কেউ না। নিলা সম্পূণই ভূয়া। এলাকায় মিটার দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়া আমাদের কোন স্টাফের কাজ হতে পারে না।

পালং মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ এমারৎ বলেন, সকালে বিদ্যুতের টাকা নেওয়াকে কেন্দ্র করে চিকন্দী ইউনিয়নের দক্ষিণ কেবল নগর গ্রামে সংর্ঘষের ঘটনা ঘটে। এ ঘটনায় আলী হোসেন বক্তার নামে একজন মারা যায়। তবে এখন পর্যন্ত (দুপুর ২টা) থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ আসলে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/