13yercelebration
ঢাকা

ফেনীতে হিন্দু নাবালিকা অপহরণ, বাড়াবাড়ি করলে খুন করে গুম করে দেয়ার হুমকি

admin
September 27, 2019 3:21 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ দিন দুপুরে পাড়ার ভেতর থেকে অপহরণ করলো বৃথিকা দাস(১৭) নামে এক নাবালিকা সংখ্যালঘু মেয়েকে। বুধবার সকাল বেলা বৃথিকা পাড়ার দোকানে গেলে কেউ বুঝে ওঠার আগেই নিমেষের মধ্যে ঘটে যায় ঘটনাটি ।

জানাযায়, গত ১৮ সেপ্টেম্বর বুধবার সকালে বৃথিকা দাস ডিম আনতে পাড়ার দোকানে যায়। দোকানে গিয়ে ফিরতে দেরি দেখে ওর দাদা হৃদয় দাস ওকে খুঁজতে আসে। সে খুঁজে না পেয়ে বাড়ি এসে তাঁর মাসি, মেসো, মামাতো ভাই সবাইকে বলে তারপর সবাই মিলে খোঁজা খুঁজি করতে থাকে। খুঁজতে খুঁজতে একে ওকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে ফেনী সদরে সহদেবপুর এলাকার আইন উদ্দিনের পুত্র উজ্জ্বল আগে থেকে রাস্তার মোড়ে ট্যাক্সি নিয়ে বসে ছিল। আশে পাশের লোকজন অতটা ভ্রুক্ষেপ করেনি তারা ভেবেছে কোন না কোন কারনে ওরা বসে আছে। বৃথিকাকে দেখে ওরা তৎক্ষণাৎ জোর পূর্বক গাড়িতে তুলে নিয়ে চলে যায়।

মেয়েটির বাড়ির লোকদের থেকে জানা যায়, ছেলেটি তাকে অনেকদিন ধরেই রাস্তায় দেখলে উৎপাত করতো। বন্ধুবান্ধব নিয়ে বিভিন্ন রকম কুপ্রস্তাব দিত। এক পর্যায়ে ছেলেটা মেয়েটাকে হুমকি দেয় সে যদি তাঁর প্রস্তাবে রাজি না হয় তাহলে তাকে তুলে নিয়ে যাবে। এর পর মেয়েটা দূরে কোথাও একা যেত না কিন্তু পাড়ার ভেতর থেকে দিন দুপুরে এভাবে অপহরণ করতে সাহস পাবে সেটা কেউ স্বপ্নেও ভাবেনি।

তাঁর বোনকে খোঁজা খুঁজি করলে, থানায় গেলে বা এ ব্যাপারে বাড়াবাড়ি করলে তাদের প্রানে মেরে গুম করে দেবে বলে আইন উদ্দিনের বাড়ি থেকে ফোন করে হুমকি দেয়। তাদের হুমকির ভয়ে ও লোক লজ্জার ভয়ে তারা থানায় না গিয়ে ছেলেদের বাড়ির লোককে অনুরোধ করতে থাকে তাঁর বোনকে ফেরত দেয়ার জন্য। কিন্তু তারা বৃথিকাকে ফেরত তো দেয় ই না উল্টে সমানে হুমকি দিতে থাকে। শেষে বাধ্য হয়ে তারা দুদিন পর থানায় উজ্জ্বল উদ্দিন, আইন উদ্দিন ও তাঁর মা শাপলার নামে এজাহার দায়ের করতে যায় কিন্তু আজ-কাল করে ৭দিন কেটে গেল আজ পর্যন্ত থানা থেকে মামলা পর্যন্ত নেয়নি।

বৃথিকার পরিবার বলেন, আমরা কোন দেশে বাস করি, হিন্দু হয়েছি এটা কি আমাদের একমাত্র অপরাধ নাকি আমাদের ঘরে মেয়ে জন্মেছে এটা আমাদের অপরাধ। ওদের কথা বোনটাকে তো নিয়েই গেছে যদি ওকে ফেরত না পাই তাহলেতো ওকে এমনিতেই মরতে হবে সেই সাথে আমরাও । তার থেকে বরং মামলা করে ওদের হাতে খুন হলাম। যদি প্রশাসন কোন বেবস্থা না নেয় তাহলে এই দেশে তৃণের মত বেঁচে থেকে লাভ কি। রোজ ই তো দেখি শুনি কত মেয়েদের এভাবে নিয়ে যাচ্ছে কিছু দিনপর তারা কেউ আত্মহত্যা করছে নয় কেউ হারিয়ে যাচ্ছে নয়তো মরার মত বাঁচছে। তাঁর থেকে মরতে যদি হয় লড়াই করে মরবো। কিন্তু যেকোনো মূল্যে আমার বোনকে ফেরত চাই।

তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলে, আমার বোন নাবালিকা , আপনি যদি ওকে রক্ষা না করেন, সংখ্যালঘু পরিবারের পাশে যদি না দাঁড়াবেন তাহলে আমরা কার উপর আস্থা রাখবো। দেশে এতো আইন করে কি হবে যদি তাঁর সঠিক ব্যাবহার না হয়।

তারা আরো বলেন তাদের ধর্মে এখনো একাধিক বিয়ে করা বৈধ। ওই ছেলের বয়স এখনো ২০ বছর হয়নি এখনি আমার বোনকে বিয়ে করবে, সামনে ও যে কতগুলো বিয়ে করবে তার ঠিক নেই আমার বোনটার কি হবে। আমাদের ধর্মে বিয়েকে জন্মজন্মান্তরের বন্ধন মানা হয়। ওরা কেন আমাদের মেয়েটার জীবন নিয়ে এমন ছিনিমিনি খেলছে। প্রশাসনের কাছে ভরসা নাপেয়ে সাধারন মানুষকে বলছে তোমরা আমাদের মেয়েটাকে বাঁচাও। তোমরা এর বিচার করো। ওদের কাছে বেশিদিন থাকলে ওরা হয়তো ওর এমন মগজ ধোলাই করবে তারপর বৃথিকাই হয়তো নিজের মা-বাবা কে চিনতে পারবে না। তাই সব শেষ হওয়ার আগে আমাদের মেয়েটাকে আপনারা ফিরিয়ে এনে দিন।

http://www.anandalokfoundation.com/