13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রেমকানন রাতের এফডিসি, অবাধে চলছে অনৈতিক কর্মকাণ্ড!

admin
December 25, 2017 2:42 am
Link Copied!

ক্রাইম প্রতিবেদকঃ শুক্র ও শনিবার সরকারি ছুটির রাতে এফডিসি পরিণত হচ্ছে প্রেমকাননে। শুধু তাই নয়, পুরো সপ্তাহে এফডিসির অভ্যন্তরে রাতের বেলায় অবাধে চলছে মাদক সেবন, কেনাবেচা আর অনৈতিক কর্মকাণ্ড।কেপিআইভুক্ত এই এলাকায় দীর্ঘদিন ধরেই এমন অনাকাক্সিক্ষত ঘটনা ঘটছে নিরাপত্তারক্ষীদের সহযোগিতায়। বিষয়টি এফডিসির অনেকের জানা থাকলেও কোনো অভিযোগ বা পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

সরেজমিন এফডিসিতে গিয়ে দেখা যায়, ছুটির দিন ছাড়া এফডিসি সংশ্লিষ্ট বেশিরভাগ সংগঠনই রাত ৯টা থেকে ১০টার মধ্যে বন্ধ হতে শুরু করে। আর সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তো বিকেল ৫টার পর থেকেই নিয়ম মেনে অফিস ত্যাগ করেন। সরকারি ছুটির দিন সমিতির অফিসগুলো আরও আগে বন্ধ হয়ে যায়। শুক্র ও শনিবার হাতিরঝিলে ঘুরতে আসেন অনেক ‘কপোত-কপোতি’। যেসব যুবক ঢাকায় একটু চোখ-কান খোলা রেখে চলেন তাদের ভালোই জানা আছে, এফডিসির চার দেয়ালের মাঝে একটু ‘ইটিসপিটিস’ করলে নিরাপত্তায় কোনো ব্যাঘাত ঘটবে না! হাতিরঝিলে একটু হাত ধরাধরি আর পাশে বসে ফুচকা-চটপটিতে কি সবার মন ভরে? তার চেয়ে ঢের ভালো এফডিসির নিরাপত্তাকর্মীদের হাতে এক-দু’শ’ টাকা গুঁজে দিয়ে ঢুকে পড় এক সময়ের স্বপ্নের এই সিনেমা কারখানায়।

রাতের এফডিসি এখন রীতিমতো ভুতুড়ে বাড়ি! ছুটির দিনে তেমন কেউই এ অঞ্চল মাড়ান না। যে কারণে এফডিসির বিশাল চত্বর থাকে ফাঁকা আর অন্ধকার। বিশেষ করে ঝরনা স্পট, প্রশাসনিক ভবনের পেছনের বিল্ডিংয়ের ছাদ, কড়ইতলা, এডিটিং রুমগুলোর পেছনের চিপাচাপা-এসব স্থানে সাধারণ চলচ্চিত্রকর্মী তো দূরের কথা, নিরাপত্তারক্ষীরাও ঢুঁ মারেন না। অন্ধকার এসব জায়গায় একবার ঢুকে যেতে পারলে নিশ্চিন্তে হালের ‘ডেটিং’ শব্দটির শতভাগ সদ্ব্যবহার করা যায়। আর নিরাপত্তারক্ষীরা যেহেতু প্রবেশকালেই ‘ম্যানেজ’, সুতরাং নো চিন্তা, শুধুই…

প্রেমিক-প্রেমিকার বাইরেও অনৈতিক কর্মকাণ্ডের অংশ হিসেবে মাঝেমধ্যেই রাতে এফডিসিতে দেখা যায় বিশেষ সাজ-সজ্জার তরুণীদের, সঙ্গে কোনো যুবক-যাদের সিনেমার সঙ্গে কোনো সম্পর্কই নেই। আর এসব বহিরাগতের কারণেই রাতের এফডিসি পরিণত হয়েছে মাদকের আখড়ায়। রাত ১০টার পর যেকোনো দিন এফডিসির চিহ্নিত স্পটগুলোতে গেলে পাওয়া যায় গঞ্জিকার উৎকট গন্ধ, ফিসফাস আওয়াজ।

http://www.anandalokfoundation.com/