13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ

admin
July 10, 2017 1:17 pm
Link Copied!

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার খটসিংগা দেহানগর ডিএসবি শাপলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্ণীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম ইফতেখারুল ইসলাম খন্দকার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ ও সরেজমিন সুত্রমতে, স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইসাহাক আলী ২০১৪ সালে স্কুলের ৫টি গাছ গোপনে কেটে বিক্রী করে। স্কুলের ঘর চাল মেরামত না করে গাছের কাঠ বাড়ির কাজে লাগান হয়েছে।

অভিযোগের ভিত্তিতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আরিফুল্লাহ প্রধান শিক্ষককে স্কুলে না আসার নির্দেশ দেন বলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহিরুল ইসলাম জানান। স্কুলের তথ্যমতে, ৬৫ জন ছাত্রের ৫ জন শিক্ষক ও দুই জন অফিস স্টাফ রয়েছে। তিনারা সময় মত স্কুলে হাজির না হয়ে খেয়াল খুশিমত উপস্থিত হন।

শনিবার সরেজমিনে গিয়ে প্রায় ৪০ পরীক্ষার্থীর উপস্থিতি দেখা যায়। প্রধান শিক্ষকের ছোট ভাই ইএসডিওর নিয়মিত বেতন ভাতা ভুক্ত চাকুরিজীবি। প্রধান শিক্ষক তাকেও সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। স্কুলে উপস্থিত না হয়েও প্রতিমাসে বিলভাতা নিয়মিত উত্তোলন করে আসছে বলে এলাকাবাসির অভিযোগ। শহীদ মিনারের নামে আসা চল্লিশ হাজার টাকা সোলার বাবদ দেখান হয়েছে যা সেখানেও দূর্ণীতির সুযোগ গ্রহণ করা হয়েছে।

এব্যাপারে ভারপ্রাপ্ত শিক্ষক মোঃ সাইরুল ইসলাম বলেন, ২০১৪ সালে নিয়মনীতি মেনেই ২টি গাছ কাটা হয়েছে যা খটসিংগা বাজারে খলিফরের স’মিলে রাখা আছে। কিন্তু উক্ত স’মিলে গিয়ে স্কুলের কোন কাঠ না বলে মিলের দায়িত্বে থাকা রফিকুল ইসলাম জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম মোঃ ইফতেখারুল ইসলাম খন্দকার বলেন, অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

http://www.anandalokfoundation.com/