ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিমন্ত্রী তারানা হালিমকে টেলিফোনে হুমকি

admin
September 12, 2015 11:09 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ডাক ও  টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে হুমকি  দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।শুক্রবার সকালে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, অবৈধ ভিওআইপি ও অবৈধ সিম বন্ধে সরকারের চলমান কার্যক্রম বন্ধ করতেই তাঁকে এ হুমকি  দেওয়া হয়।

তারানা হালিমের ভাষ্য, বৃহস্পতিবার সচিবালয়ে তাঁর অফিসের  টেলিফোন নম্বরে  ফোন করে এই হুমকি দেওয়া হয়েছে। তিনি বলেন, আমাকে ফোন করে বলা হয়েছে, অবৈধ ভিওআইপি ও অবৈধ সিমের ব্যাপারে আপনার এত লাফালাফির দরকার  নেই। আপনি ধীরে চলেন। এর জবাবে ওই ব্যক্তিকে তিনি প্রশ্ন করেন, আমি ধীরে  কেন চলব? আপনি কে আমাকে হুকুম দেওয়ার?কারা হুমকি দিতে পারে এমন প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, কণ্ঠ শুনে মনে হয়েছে কোনো প্রভাবশালী ব্যক্তিই এই হুমকি দিয়েছে। ডধানমন্ত্রীর নির্দেশে আমি কাজ করছি।  কোনো হুমকিতেই এসব কাজ বন্ধ হবে না। আর আমি বিক্রি হওয়ার মতো কেউ না।প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, বিষয়টি তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছেন। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ওই  ফোন নম্বরটি তদন্ত করে  দেখছেঅনিবন্ধিত  মোবাইল সিম বন্ধের প্রক্রিয়া নিয়ে টেলিফোনে হুমকি পাওয়ার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

দপ্তরের দুটি ফোনের মধ্যে সবুজ  টেলিফোনে বুধবার মাত্র দুটি ফোনই এসেছিল জানিয়ে তারানা বলেন, একজনকে আমি ব্যক্তিগতভাবে চিনি। অন্য নম্বরটি চিনি না।থানায় এখনো জিডি না করলেও র্যা বকে হুমকি পাওয়ার কথা জানিয়েছেন তারানা হালিম, যিনি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্বে এসেছেন মাত্র তিন মাস আগে। এ বিষয়ে জানতে চাইলে র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বিষয়টি আমরা জেনেছি। যারা হুমকি দিয়েছে, তাদের সনাক্ত করতে র্যা ব কাজ করছে।তারানা বলেন, এর আগে আনসারউল্লাহ বাংলা টিম, হিজবুত তাওহীদসহ বিভিন্ন সংগঠনের নামে ‘অনেক হুমকি’  পেয়েছেন তিনি। কেনো হুমকিতেই কখনও পিছুপা হইনি। এর আগেও জঙ্গিবাদীরা আমাকে হুমকি দিয়েছে। এসব হুমকি দিয়ে আমার কাজের গতি থামাতে পারবে না।

তারানা বলেন,  কেউ হুমকি দিলে একট সুবিধা হয়, কাজে আরও গতি বাড়ে, কাজ শেষ করতে আরও আগ্রহ সৃষ্টি হয়। সিম যাচাই-বাছাই প্রক্রিয়া চলবেই।প্রতিমন্ত্রী বলেন, সিম পুনঃনিবন্ধনের প্রক্রিয়া শুরু হওয়ায় মাদক ব্যবসায়ী ও জঙ্গিবাদীদের মূলে হাত পড়েছে, এতে অনেকের ব্যবসা বন্ধ হয়ে যাবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীও অবগত।অনিবন্ধিত এসব সিম চিহ্নিত করতে  রোববার  থেকে সিম পুনঃনিবন্ধনের এই কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

http://www.anandalokfoundation.com/