13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নগরকান্দার স্কুলছাত্র হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Link Copied!

ফরিদপুরের নগরকান্দা উপজেলার আলোচিত স্কুলছাত্র আলাউদ্দিন মাতুব্বর ওরফে অন্তর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল শেখকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১০)।
শনিবার (১৮ মে) সকাল সাড়ে ১১টার দিকে র‍্যাব ১০, সিপিসি ৩, ফরিদপুর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করা হয়।
এর আগে শুক্রবার দুপুরে ফরিদপুরের ভাঙ্গায় টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার হওয়া আজিজুল শেখ ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকদী গ্রামের দুলাল শেখের ছেলে।
সংবাদ সম্মেলনে ফরিদপুর  র‍্যাবের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার জানান, ২০১৮ সালের ৭ জুন ফরিদপুরের নগরকান্দার মানিকদী পাগলপাড়া এলাকার গ্রিস প্রবাসী আবুল হোসেন মাতুব্বরের ছেলে আলাউদ্দিন ওরফে অন্তর (অষ্টম শ্রেণির ছাত্র) মসজিদে তারাবির নামাজে যাচ্ছিল। এ সময় পথে তাকে অপহরণ করা হয়।
পরে অন্তরকে জীবিত অবস্থায় ফেরত দিতে তার মা-বাবার কাছে মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। পরে বিকাশের মাধ্যমে কিছু টাকাও দেন অন্তরের মা।
তারপরও তারা অন্তরকে শ্বাসরোধ করে হত্যা করে। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় অভিযোগ দিলে পুলিশ বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়েও উদ্ধার করতে পারেনি অন্তরকে।
তিনি আরও জানায়, অপহরণের ২১ দিন পর ওই এলাকার একটি খাল থেকে অন্তরের গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর গত ২০১৮ সালের ১৫ অক্টোবর নগরকান্দা থানার এসআই নিখিল চন্দ্র অধিকারী মামলার চার্জশিট আদালতে দাখিল করেন। সাক্ষ্য ও শুনানি শেষে দীর্ঘ প্রায় ছয় বছর পর আদালত এবছরের ২৭ মার্চ মামলার রায় ঘোষণা করেন। রায়ে তিনজনের মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রায়ের সময় ছয়জনের মধ্যে পাঁচ জন আদালতে উপস্থিত থাকলেও আজিজুল শেখ পলাতক ছিলেন। অতঃপর র‍্যাব-১০ গত শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে পলাতক আসামি আজিজুল শেখকে ফরিদপুরের ভাঙ্গার টোলপ্লাজা এলাকা থেকে গ্রেপ্তার করেন।
http://www.anandalokfoundation.com/