ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দেশের ইতিহাসে প্রথমবার স্বর্ণের ভরি ৯০ হাজার

ডেস্ক
January 7, 2023 9:50 pm
Link Copied!

দেশের ইতিহাসে প্রথমবারের মতো স্বর্ণের দাম প্রতি ভরি ৯০ হাজার টাকা ছাড়িয়েছে। পাশাপাশি রুপার দামও বাড়ানো হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) থেকে এই নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৯০ হাজার ৭৪৬ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৮৬ হাজার ৬০৫ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৯২৪ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ২৪১ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫৭৫ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮৭৮ টাকা করা হয়েছে।

পাশাপাশি রুপার দামও বাড়ানো হয়েছে। ২২ ক্যারেটের রুপার দাম ভরিতে ১৯৯ বাড়িয়ে এক হাজার ১ হাজার ৭১৫ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১৯৮ টাকা বাড়িয়ে এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৭৫ টাকা বাড়িয়ে এক হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১১৭ টাকা বাড়িয়ে ভরি ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। এর আগে, গত ১৩ নভেম্বর থেকে এ পর্যন্ত দুই মাসেরও কম সময়ের ব্যবধানে পাঁচ দফা স্বর্ণের দাম বাড়ল। এতে দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে পৌঁছে গেছে মূল্যবান এই ধাতুটি।

http://www.anandalokfoundation.com/