13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারের পাঁচ ভাই নিহত দুর্ঘটনা না হত্যাকাণ্ড? দৃষ্টান্তমূলক শাস্তির দাবী পরিবারের

নিউজ ডেস্ক
February 9, 2022 8:42 pm
Link Copied!

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় আপন পাঁচ ভাই নিহতের ঘটনা সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত চালককে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন নিহতের পরিবারসহ স্থানীয় জনগণ।

গতকাল মঙ্গলবার ভোর ৫টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মালুমঘাট এলাকায় এ দুর্ঘটনায় কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় আপন পাঁচ ভাই নিহত হয়েছেন। নিহতরা হলেন- নিরুপম শীল (৪০), দীপক শীল (৩৭), চম্পক শীল (৩০), প্লাবন শীল (২২) ও স্মরণ শীল (৪২)। তারা চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীরশাহ কাটা গ্রামের মৃত সুরেশ চন্দ্র শীলের ছেলে।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে নিহতদের বোন প্রত্যক্ষদর্শী মুন্নী জানিয়েছেন, মন্দিরে পরলোকগত পিতার ক্রিয়াকর্মের আনুষ্ঠানিকতা শেষ করে তাঁরা সব ভাইবোন একসঙ্গে হেঁটে বাড়ি ফিরছিলেন। এ সময় তাঁরা চট্রগ্রাম কক্সবাজার মহাসড়কের মালুমঘাট খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালসংলগ্ন রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন। এরমধ্যে দ্রুতগতিতে একটি পিকআপ ভ্যান তাঁদের চাপা দেয়। দুর্ঘটনার সময় মুন্নী এক ভাইয়ের ধাক্কায় মাটিতে ছিটকে পড়েন। এতে তিনি বেঁচে যান। পিকআপের নিচে পড়ে তাঁর পাঁচ ভাই যন্ত্রণায় চিৎকার করছিলেন। ওই অবস্থাতেই পিকআপের চালক গাড়ি চালিয়ে কয়েক ফুট সামনে এগিয়ে যায়। কিন্তু অবস্থা বেগতিক দেখে গাড়িটি পুনরায় পেছনের দিকে এসে রাস্তায় পড়ে থাকা আটজনকে আবার চাপা দিয়ে কক্সবাজারের দিকে পালিয়ে যায়।

মুন্নি আরও জানান, জায়গা নিয়ে বিরোধ ছিল বেশ কিছুদিন ধরে। বাবা মারা যাওয়ার এক সপ্তাহ আগে তাদের ঘরের ধর্মীয় উপসনালয় ভেঙ্গে দিয়ে বাবাকে টেনে হেচড়ে বাইরে এনে বাড়ি ছাড়তে হুমকি দিয়েছিল।

মুন্নীর দাবি,সবাইকে মেরে ফেলার জন্য ওই চালক দ্বিতীয়বার তাঁর ভাইবোনদের চাপা দিয়েছে। হইচইয়ের মধ্যে তিনি গাড়িটির নম্বর দেখতে পারেননি। ভোর হওয়ায় তখন সড়কে মানুষও ছিল না।

এটা দূর্ঘটনা হতে পারেনা,পরিস্কার ঠান্ডা মাথায় হত্যাকাণ্ড। ওই পিকআপ চালকের বিরুদ্ধে অবশ্যই হত্যা মামলা দায়ের করতে হবে,আমরা জনসম্মুখে তার ফাঁসি চাই।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক জানান, পিকআপ গাড়ি নং- চট্টগ্রাম মেট্রো ন- ১১-৪৭৪০ চালক দ্বিতীয়বার গাড়িচাপা দিয়ে মৃত্যু নিশ্চিত জেনে রাস্তা ফাঁকা থাকায় দ্রুত বেগে কক্সবাজারের দিকে চালিয়ে যান। এটা দুর্ঘটনা নয় পরিকল্পিত হত্যাকাণ্ড।

চকরিয়ার মালুমঘাট হাইওয়ে থানার ইনচার্জ পরিদর্শক সাফায়েত হোসেন জানান, মঙ্গলবার ভোর পাঁচটার দিকে মৃত সুরেশ চন্দ্র শীলের ছয় ছেলে ও দুই মেয়েসহ পরিবারের নয় সদস্য পারিবারিক পূজা দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক পার হওয়ার সময় কক্সবাজারমুখী একটি দ্রুতগামী যানবাহন ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হন পাঁচ ভাই। এতে পরিবারের আরও তিন সদস্য গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ওসি জানান,অভিযুক্ত চালক ও গাড়িটি শনাক্তের চেষ্টা করছে পুলিশ।

http://www.anandalokfoundation.com/