13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ আফ্রিকায় অপহরণ টাঙ্গাইলে দুই অপহরণকারী আটক-মুক্তিপনের ৩০ লাখ টাকা উদ্ধার

admin
September 6, 2016 6:36 pm
Link Copied!

টাঙ্গাইল: টাঙ্গাইলে মুক্তিপণের ৩০ লাখ টাকা সহ অপহরণকারী দলের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১২। নারায়নগঞ্জের এক প্রবাসীকে দক্ষিন আফ্রিকায় অপহরণ করে ৭০ লাখ টাকা মুক্তিপন দাবি করে অপহরনকারীরা।  গত সোমবার (০৫ সেপ্টেম্বর) রাতে দাবিকৃত টাকার মধ্যে ৩০ লাখ টাকা দেয়ার সময় টাঙ্গাইল র‌্যাব -১২ এর সদস্যরা হাতেনাতে দুইজনকে আটক করে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল র‌্যাব-১২ কার্যালয়ের সামনে প্রেস বিফ্রিং-এ র‌্যাবের কোম্পানী কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, গত ০৪ সেপ্টেম্বর নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার আজিবপুর এলাকার সরুজ মিয়া লিখিত অভিযোগ করেন যে, দক্ষিন আফ্রিকায় তার শ্যালক মাহবুবুর রহমান দীর্ঘদিন ধরে ব্যবসা করেন। গত ২৯ আগষ্ট সকালে অজ্ঞাতনামা একটি মোবাইল ফোন থেকে জানানো হয় মাহবুবুর রহমানকে দক্ষিন আফ্রিকায় অপহরন করা হয়েছে। তাকে জীবিত অবস্থায় পেতে চাইলে ৭০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। এক পর্যায়ে ৩০ লাখ টাকা দিতে রাজি হয় মাহবুবের পরিবার। অপহরণকারী দলের সদস্যরা মুক্তিপনের টাকা নিয়ে টাঙ্গাইলের একটি অজ্ঞাতস্থানে যেতে বলে।

র‌্যাবের একটি দল ফোনের সুত্র ধরে দক্ষিন আফ্রিকায় অপহরণকারীদের সাথে কথা বলে। টেলিফোনের মাধ্যমে বাদিকে অপহরনকারী দলের সদস্যরা ঢাকা-টাঙ্গাইল মির্জাপুর বাইপাস সড়ক ধরে বামনহাটি আদালত পাড়া যেতে বলে। সেখানে আগে থেকেই অপহরনকারী চক্রের দুই সদস্য উপস্থিত ছিল। আগে থেকেই জানিয়ে দেয়া একটি কোড নম্বর বলে বাদি অপহরণকারীদের চিহ্নিত করেন। এরপর ৩০ লাখ টাকা লেনদেনের সময় র‌্যাবের সদস্যরা তাদেরকে আটক করে। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদে দক্ষিন আফ্রিকায় অপহরণকারীদের পরিচয় নিশ্চিত হয় র‌্যাব। মির্জাপুরের হালপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে মনির হোসেন ও তার সহযোগীরা মাহবুবকে অপহরন করে। মনিরের বাবা ও তার সহযোগী জিয়াউর রহমান কে আটক করার খবর পেয়ে গতরাতেই অপহৃত মাহবুবকে দক্ষিন আফ্রিকার কেপটাউনের একটি রাস্তায় ফেলে রেখে যায় অপহরনকারীরা।

দক্ষিন আফ্রিকায় তাদের সহযোগীরা বিভিন্ন সময়ে বাংলাদেশীদের অপহরন করে দেশে এভাবে মোটা অংকের টাকা নিয়ে থাকে। এ পর্যন্ত চক্রটি অন্তত ১০টি অপহরনের ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের কমান্ডার।

 

http://www.anandalokfoundation.com/