13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে সমবায় অফিস ভাংচুর করলো সাবেক উপজেলা চেয়ারম্যান

admin
June 30, 2016 2:47 pm
Link Copied!

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে কেন্দ্রীয় আখচাষী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচনকে কেন্দ্র করে জেলা সমবায় অফিস ভাংচুর করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী। গত বুধবার দুপুরে শহরের হাজীপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, ঠাকুরগাঁও কেন্দ্রীয় আখচাষী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচনকে কেন্দ্র করে সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী সহ কয়েকজন দুর্বৃত্ত জেলা সমবায় অফিসে আসেন। এসময় তাঁরা সমবায় অফিসের উচ্চমান সহকারী আজাহার আলীর সঙ্গে নির্বাচনের বিষয়ে কথা বলেন। এসময় নম্র চৌধুরী নিয়মনীতি তোয়াক্কা না করেই আজাহার আলীকে নির্বাচন দেয়ার জন্য চাপ দেন। এক পর্যায়ে উভয়ের মধ্যে বাক-বিতন্ডার সৃষ্টি হয়। এসময় নম্র চৌধুরী উত্তেজিত হয়ে অফিসের চেয়ার-টেবিল ভাংচুর করে এবং উচ্চমান সহকারী আজাহার আলীকে বেধরক মারপিট করে এবং প্রাণনাশের হুমকি দেয়। পরে আশপাশের লোকজন এলে তাঁরা পালিয়ে যায়। এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

উচ্চমান সহকারী আজাহার আলী বলেন, নিয়মনীতি তোয়াক্কা না করেই তাঁরা নির্বাচন দেয়ার জন্য চাপ দেয়। কিন্তু তিনি তাতে রাজী না হওয়ায় তাঁরা অফিসের আসবাবপত্র ভাংচুর করে। এছাড়াও তাঁরা বিভিন্ন ধরনের হুমকি দেয়। পরে বিষয়টি তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন।

জেলা সমবায় অফিসার হাশমত আলী জোয়াদ্দার বলেন, বিধিমালা অনুসরণ করেই আখ চাষী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া কোন উপায় নেই। কিন্তু তাঁরা সন্ত্রাসীরা কায়দায় অফিসে প্রবেশ করে ভাংচুর সহ কর্মচারীদের মারপিট করে। এ ঘটনায় তিনি নিন্দা জানান।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থনার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/