13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ট্রাম্পকে জীবিত অথবা মৃত চাইঃ আল কায়েদা

admin
September 22, 2017 2:36 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ আবারও মাথা তুলে দাঁড়াতে চাইছে জঙ্গি সংগঠন আল-কায়েদা। সাম্প্রতিক মাসগুলোতে তারা অনলাইনকে ব্যবহার করছে নতুন করে আত্মপ্রকাশের জানান দিতে। এর মধ্যে লাদেন পুত্র হামজাকে সামনে নিয়ে আসা হচ্ছে প্রচারণার অংশ হিসেবে। আর এরই ধারাবাহিকতায় তাদের মুখে এবার যোগ হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামটি। যে কোন কিছুর বিনিময়ে তারা ট্রাম্পকে হাতের নাগালে পেতে চায়।

বুধবার আল-হিজরাহ নামে একটি মিডিয়া গ্রুপের বরাত দিয়ে প্রকাশিত এক ভিডিও বার্তায় আল-কায়েদা সদস্যরা জীবিত কিংবা মৃত যে কোন অবস্থায়ই হোক ট্রাম্পকে পেতে তারা মরিয়া ভাব প্রকাশ করে। জিহাদোস্কোপ নামে একটি জিহাদি পর্যবেক্ষণ সাইট নিউজ উইককে অবহিত করে যে, ‘ট্রাম্পকে আল-কায়েদার জিহাদিরা ইসলামের বিরুদ্ধে অপরাধ করেছে বলে দোষী সাব্যস্থ করেছে।

গত সপ্তাহেই আল-কায়েদার একটি শাখা ঘোষণা দিয়েছিলো- ট্রাম্প এবং আমেরিকার মানুষের প্রতি তাদের একটি বার্তা রয়েছে। ওই ঘোষণারই ধারাবাহিকতায় ট্রাম্পের প্রতি চরম হুঁশিয়ারী উচ্চারণ করেছে সংগঠনটি। আফগানিস্তানে মার্কিন সেনা উপস্থিতি বাড়াতে ট্রাম্পের সিদ্ধান্তের কথাও উল্লেখ করা হয় ভিডিও বার্তায়। বলা হয়- ‘ট্রাম্প আফগানিস্তানে জয়ী হয়েছেন এমন দাবি করছেন। আর আমেরিকানরা, তোমরা কী ভাবো? তোমরা কি ইতিহাস জানোনা।’

আল-কায়েদা দাবি করে, ওবামা এবং বুশ প্রশাসন কখনোই তালিবান যোদ্ধা এবং তার মিত্রদের পরাজীত করতে পারেনি। মুসলিমদের প্রতি প্রচন্ড ঘৃণা থেকেই ট্রাম্প সেখানে আবারও যুদ্ধ বাধাতে চাইছেন। আমেরিকানদের উদ্দেশ্য করে বার্তায় বলা হয়, ‘তোমরা কখনোই জয়ী হতে পারবেনা। তোমরা পরাজীত হবেই।’ তারপর সর্ব শেষে তারা তালিবানদের বুলিতে পরিনত হওয়া বাক্যটি উচ্চারণ করে বলে, ‘আফগান মাটিতে আমেরিকান সেনাদের কবর রচিত হবেই’।

http://www.anandalokfoundation.com/