13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে কথিত বন্দুকযুদ্ধে নিহত যুবক শিবির নেতা

admin
July 19, 2016 11:44 am
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার আড়–য়াকান্দি গ্রামে মঙ্গলবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত যুবকের পরিচয় পাওয়া গেছে। নিহত যুবকের নাম সাইফুল ইসলাম মামুন। সে  ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ও  শিবিরের সাথী সদস্য ও শৈলকুপা উপজেলার পুটিমারী গ্রামের লুৎফর হোসেনের ছেলে।

পুলিশ জানায়, সাইফুল ইসলাম মামুন শৈলকুপা উপজেলার ভাটই অঞ্চলের শিবিরের সাধারন সম্পাদক, ফুলহরি ইউনিয়নের সাবেক মাদ্রাসা বিষয়ক সাধারন সম্পাদক ও শিবিরের সাথী সদস্য ছিল।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, মঙ্গলবার রাত সাড়ে ৩ টার দিকে ঝিনাইদহ সদর থানার টহল পুলিশের একটি দল হাটগোপালপুর থেকে ঝিনাইদহের দিকে যাচ্ছিল।

পথিমধ্যে মধুপুরের আড়–য়াকান্দি কবরস্থান এলাকায় পৌছালে দুবৃর্ত্তরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এতে ২ পুলিশ সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি বর্ষণ করে। উভয়ের মধ্যে ১০ মিনিট গোলাগুলির পর দুবৃর্ত্তরা পালিয়ে যায়। পরে পুলিশ স্থানীয়দের সহযোগীতা নিয়ে ঘটনাস্থল তল্লাসী করে। সেসময় তারা এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে এবং ঘটনাস্থল থেকে ১ টি শাটার গান, ২ রাউন্ড বন্দুকের গুলি ৫ টি বোমা, ৩ টি রামদা উদ্ধার করে। পরে লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের নাম বা পরিচয় পাওয়া যায় নি।

এদিকে সাইফুলের পরিবার দাবী করেন, গত পহেলা জুলাই ঝিনাইদহ শহরের পবহাটী গ্রামের টুলু মিয়ার বাড়ি থেকে সাদা পোশাকের লোকজন তাকে তুলে নিয়ে যায়। ওই বাসায় তিনি ছাড়াও ৬/৭ জন ছাত্র ভাড়া থাকতেন। অনেক খুজেও সাইফুলকে পাওয়া যায়নি। অবশেষে তারা মঙ্গলবার সকালে জানতে পারেন ঝিনাইদহের আড়–য়াকান্দি গ্রামে বন্দুকযুদ্ধে সাইফুল নিহত হয়েছে।

http://www.anandalokfoundation.com/