13yercelebration
ঢাকা

জালিয়াতচক্রের কাছে ঢাকা হল জাল টাকা তৈরির নিরাপদ স্থান

Ovi Pandey
February 28, 2020 4:27 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ জালিয়াতচক্রের কাছে রাজধানী ঢাকা হল জাল টাকা তৈরির নিরাপদ স্থান। ঘনবসতিপূর্ণ এলাকা বহুতল ও নির্মাণাধীন বাড়ি তাঁদের জন্য আদর্শ বলে জানিয়েছেন গ্রেফতারকৃতরা।

রাজধানী ঢাকাকে জাল টাকা ও জাল রুপির নিরাপদ স্থান মনে করে জালিয়াতচক্র। এজন্য ঘনবসতিপূর্ণ এলাকার বহুতল ও নির্মাণাধীন বাড়ি বেছে নেয় তারা। কারণ ছোটো শহরে বা গ্রাম্য জনপদে কাজটি করা রীতিমতো ঝুঁকিপূর্ণ। তারা সর্বোচ্চ তিন থেকে ছয় মাসের জন্য ভাড়ায় বাসা নিয়ে কাজটি করে থাকে। আর জাল টাকা বা জাল রুপি বাজারজাত করে সীমান্ত এলাকায়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ১৮ ফেব্রুয়ারি বিকালে কদমতলীর পূর্ব জুরাইন এলাকা থেকে ৪৫ লাখ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ তিন জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো—কাওসার হামিদ খান, হেলাল উদ্দিন ও বাবু শেখ।

এ ব্যাপারে মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের রবারি প্রিভেনশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সোলায়মান মিয়া বলেন, গ্রেফতারকৃতরা জাল টাকা ক্রয়-বিক্রয় ও তৈরির সঙ্গে জড়িত চক্রের সক্রিয় সদস্য। তাদের পলাতক সহযোগীরা মিলে জাল টাকা তৈরি করে বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে বাজারজাত করত। গত ৩১ জানুয়ারি বাসাবোর একটি বাসায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার অভিযান চালায়। জব্দ করা হয় ৪৯ লাখ জাল রুপি। এ অভিযানে ৮ জনকে গ্রেফতার করা করে পুলিশ।

http://www.anandalokfoundation.com/