13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছাতকে সরকারী টিন-টাকা আত্মসাতের অভিযোগে মামলা

admin
December 26, 2018 8:08 pm
Link Copied!

ছাতক প্রতিনিধিঃ ছাতকে সরকারী ঢেউটিন ও নগদ টাকা আত্মসাতের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল হকের বিরুদ্ধে মামলা (নং-১৩) দায়ের করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলার কালারুকা ইউনিয়নের মুক্তিরগাঁও গ্রামের ইসকন্দর আলীর পুত্র ফখর মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

অভিযোগ থেকে জানা যায, সুরমা নদী ভাঙ্গনে মুক্তিরগাঁও গ্রামের রাস্তার অনেকাংশই নদীগর্ভে বিলিন হয়ে যায়। চলাচলের রাস্তা মেরামত করতে গ্রামের অন্তত ৬টি পরিবারকে অন্যত্র সরে যেতে হয়। এসব পরিবারকে পূনর্বাসন করতে গ্রামবাসীর এক আবেদনের প্রেক্ষিতে ৬টি পরিবারের জন্য ১২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩৬ হাজার টাকা বরাদ্ধ দেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

এসব টিন ও টাকা আনুষ্ঠানিক বিতরণের জন্য সাবেক ওই চেয়ারম্যান নজরুল হকের জিম্মায় রাখা হয়। পরবর্তিতে টিন বিক্রি করে প্রাপ্ত টাকা ও নগদসহ সাকুল্য আত্মসাত করেন সাবেক এ চেয়ারম্যান। টিন ও টাকার বিষয়ে জানতে চাইলে সাবেক এ চেয়ারম্যান গ্রামবাসীকে হুমকী-ধামকী দিয়ে বিদায় করে দেন।

এছাড়া গ্রামের মসজিদের উন্নয়নের জন্য স্থানীয় সরকার কর্তৃক প্রদেয় ৪০ হাজার টাকা ও এমপিকে সংবর্ধনা দেয়ার জন্য গ্রামবাসীর সংগ্রহের ৬০ হাজার টাকাও কৌশল আত্মসাত করেছেন বলে সাবেক এ চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

http://www.anandalokfoundation.com/