13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের অভিযানে ককটেল তৈরির গোপন আস্তানার সন্ধানসহ কারিগর আটক

Link Copied!

চাঁপাইনবাবগঞ্জে ককটেল বানানোর বিভিন্ন সরঞ্জাম ও দেশীয় অস্ত্রসহ মোঃ তরিকুল ইসলাম (২৮) নামে এক কারিগরকে আটক করেছে র‍্যাব-৫ ক্যাম্পের চৌকস দল।

মঙ্গলবার (৫) ডিসেম্বর দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা নামক বাজারে অভিযান চালিয়ে তাকে বিভিন্ন অস্ত্রসহ তাকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত মোঃ তরিকুল ইসলাম শিবগঞ্জ উপজেলার মনাকাষা ইউনিয়নের হাঙ্গামি গ্রামের মৃত মোঃ ইয়াসিন আলীর ছেলে।

র‌্যাব-৫ ক্যাম্পের চাঁপাইনবাবগঞ্জের  কোম্পানি কমান্ডার মেজর মারুফুল বুধবার (৬ ডিসেম্বর) সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এর আগে যথাক্রমে ২৬, ২৮ নভেম্বর ২ ও ৪ ডিসেম্বর
চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের বাসভবন,চাঁপাইনবাবগঞ্জ জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির কার্যালয়ের সামনে, শান্তি মোড় এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস ও বিএনপি থেকে সদ্য বহিস্কৃত ও বিএনএম মনোনীত এমপি পদপ্রার্থী সাবেক পৌর মেয়র মাওলানা আব্দুল মতিনের বাড়ি লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা দল তাদের কার্যক্রমের পরিধি বাড়িয়ে বড়সড় অনুসন্ধান শুরু করে।

পরে বিভিন্ন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল (৫) ডিসেম্বর দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার থেকে ককটেল বানানোর কারিগর তরিকুলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম ওরফে রানা (৫৫) নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে পাঁচটি তাজা ককটেল, বিভিন্ন দেশীয় অস্ত্র ও ককটেল বানানোর বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।

আটককৃত জিজ্ঞাসাবাদে জানান, মোঃ সাইদুল ইসলামের বাড়িটি ককটেল তৈরির গোপন আস্তানা হিসেবে ব্যবহার হয়ে আসছিল। এ ঘটনায় জড়িত মূলহোতা মোঃ সাইদুল ইসলাম ওরফে রানাকে গ্রেফতারের জন্য র‌্যাব-৫ ক্যাম্পের অভিযান চলমান রয়েছে।

http://www.anandalokfoundation.com/