13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে জমি নিয়ে বিরোধের জের ২ মহিলাসহ ৫ জনকে আহত করার ঘটনায় আদালতে ২টি মামলা দায়ের

Palash Dutta
August 28, 2021 12:24 am
Link Copied!

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি:. বরিশালের গৌরনদীতে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মহিলাসহ ৫ জনকে কুপিয়ে পিটিয়ে আহত করার ঘটনায় অবশেষে ১১ জনকে আসামি করে আদালতে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। গত ২৫আগস্ট বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ও ২২ আগস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে নলচিড়া গ্রামের বাবুল জোমাদ্দার এ মামলা ২টি দায়ের করেন। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য গৌরনদী মডেল থানার ওসিকে নির্দেশ প্রদান করেন । অপর মামলাটি গৌরনদীর এসিল্যান্ডকে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক। মামলার আসামিরা হলেন- উপজেলা নলচিড়া গ্রামের মনির শিকদার,তার মা সাজু বেগম, নাজিরপুর শংকরপাশা আল-ইসলাম আকন, লিটন আকন, মাহাবুল আকন,জামাল আকন, রুহুল শরীফসহ ১১ জনের নামোল্লেখ করে আরো অজ্ঞাতনামা ৪/৫ জন।
গত ২২ আগস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দায়েরকৃত ১৪৪/১৪৫ ধারায় মামলাটি আমলে নিয়ে শান্তি শৃংখলা রক্ষা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ প্রতিবেদন দাখিলের জন্য গৌরনদীর এসিল্যান্ড ও মডেল থানার ওসিকে নির্দেশ প্রদান করেন বিচারক।
মামলার এজাহার সূত্রে জানাগেছে, গৌরনদী উপজেলার নলচিড়া মৌজার এসএ ২১৮ নং খতিয়ানের ১২০/১২১/১০৭ দাগের ৩২ শতক জমির পৈতৃক সূত্রে মালিক বাদী বাবুল জোমাদ্দার গংরা। ১৯৫৭ সালে আসামিদের ওয়ারিশগণের কাছ থেকে বাদির বাবা ওয়াজেদ আলী জোমাদ্দার ওই জমি খরিদ করেন। সেই থেকে বাদি পক্ষ জমি ভোগদখল করে আসছেন।
জানাগেছে, গত ১৮ আগষ্ট সকাল ১০টার দিকে আসামি মনির শিকদারসহ অন্যান্য আসামিরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ওই জমি দখল করতে আসে। আসামিরা জমির চারপাশের রোপিত রেন্ট্রি ,মেহগনি, চাম্বুলসহ বিভিন্ন জাতের ফলজ গাছ কেটে ফেলে। এরপর তারা জমি চাষ করে ধানের বীজ রোপনের চেষ্টা করে। এ সময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা হামলা চালিয়ে বাবুল জোমাদ্দার (৪৫), তার বৃদ্ধা মাতা রাহাতুন নেছা (৬৫), বোন মঞ্জু বেগম (৪০), স্ত্রী শিল্পী খানম (৩২), ভাগ্নে মিলন (২২) কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এদের মধ্যে ২ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনার পর আসামীদের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় লিখিত অভিযোগ করলেও পুলিশ মামলা নেয়নি বলে বাবুল জোমাদ্দার অভিযোগ করেন।
এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, এ ঘটনায় অভিযোগ নিয়ে কেউ থানায় আসেনি। শুনেছি বাবুল জোমাদ্দার আদালতে মামলা করেছেন। আদালতের নির্দেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে ওসি আফজাল হোসেন জানান।

http://www.anandalokfoundation.com/