13yercelebration
ঢাকা

গোয়ালন্দঘাটে ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য আটক

Rai Kishori
April 5, 2019 8:15 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, ফরিদপুরঃ  র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট এলাকা থেকে এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের জুয়েল হোসেন (২৫) নামে এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১০ টাকে উপজেলার রমজান মাতুব্বর পাড়া এলাকা থেকে তাকে আটক করে। জুয়েল রাজবাড়ী সদর উপজেলার গোপীনাথদিয়া গ্রামের (শ্রীপুর বাস টারর্মিনালের পাশে) আবু বক্কর ছিদ্দিক ওরফে কহিল উদ্দিন গায়েনের ছেলে।

র‌্যাব সুত্রে জানা যায়, র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন রমজান মাতুব্বর পাড়াস্থ জমিদার ব্রীজের নিকটে অভিযান পরিচালনা করে এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস ও বিভিন্ন পাবলিক পরীক্ষার ভূয়া রেজাল্ট পরিবর্তনকারী প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোঃ জুয়েল হোসেনকে আটক করা হয়। এ সময় ধৃত ব্যক্তির নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ২টি মোবাইল সেট জব্দ করা হয়। উল্লেখ্য, অভিযুক্ত জুয়েল হোসেন একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে অতিরিক্ত অর্থের বিনিময়ে মোবাইলের সিমকার্ড ভূয়া নামে রেজিস্ট্রেশন করে(সীমকার্ডের নম্বর- ০১৯৯৬০২৪৪৩২) ও উক্ত সিমকার্ড ব্যবহার করে “মাহবুব তালুকদার” (গধযধনঁন ঞধষঁশফধৎ ) নামে একটা ভূয়া ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনার উদ্দেশ্যে নিজেই এইচএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও পাবলিক পরীক্ষার রেজাল্ট অর্থের বিনিময়ে অসদপায় অবলম্বন করে সরবরাহ এবং পরিবর্তন করার নিমিত্তে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি ফেসবুক গ্রুপে প্রচারনা চালায়। অভিযুক্ত আসামী ফেসবুকের মাধ্যমে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্ন সরবরাহ ও বিভিন্ন পাবলিক পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করে দেওয়ার আশ্বাস দিয়ে অনেকের নিকট হতে ভূয়া নামে চালুকৃত রকেট (০১৬৪০৯১১০৮৮) এ্যাকাউন্টের মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে। অটককৃত মোঃ জুয়েল হোসেন বিগত এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত অপরাধের জন্য গত ০৮/০২/২০১৯ খ্রিঃ র‌্যাবের হাতে আটক হয় এবং তার বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা নং- ১৫, তারিখ-০৮/০২/২০১৯ খ্রিঃ, ধারা- পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০ এর ৪২ বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

সিপিসি-২, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ জানান, আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে স্বীকার করেছে যে, সে উক্ত প্রতারনার সাথে জড়িত। আটককৃত ব্যক্তিকে গোয়ালন্দঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/