13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কোটি টাকার সেতুতে নেই সংযোগ সড়ক যানবাহন ও সাধারনের চলাচলে জনদূর্ভোগ

Link Copied!

বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের কোলঘেসে বাকাই খালের উপরে একটি সেতু নির্মান হলেও তাতে নেই কোন সংযোগ সড়ক। যানবাহন ও সাধারনের চলাচলে সৃষ্ট হচ্ছে জনদূর্ভোগ।

সরজমিরে গিয়ে দেখা যায়, সাবেক ইউপি সদস্য ও প্রবীন আওয়ামী লীগ নেতা (সূধীর মেম্বার)’র বাড়ি সংলগ্ন, সড়ক ও জনপথ বিভাগ থেকে দুইমাস পূর্বে বাকাই খালের উপরে একটি সেতু র্নিমান করা হয়েছে। সেতুটি নির্মাণের সময় যানবাহন ও সাধারনের চলাচলের জন্য সেতুর পূর্বপাশের্^ একটি অস্থায়ী সংযোগ সড়ক করা হয়েছিল, যাতে করে সেতু নির্মান সম্পন্ন না হওয়া পর্যন্ত ওই সংযোগ সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারে। তবে সেতুর কাজ অসম্পন্য রেখে ও সেতুর দুই পার্শে¦ এ্যাপ্রোচ সড়ক (সেতুতে চলাচলের সংযোগ সড়ক) সম্পন্য না করেই ঠিকাদারী প্রতিষ্ঠান “মেসার্স আমিনুল হক” নামের প্রতিষ্ঠানটি, সেতুটি চলাচলের জন্য খুলে দেয়। এতে সেতু দিয়ে যানবাহন ও সাধারনের চলাচলে বারছে জনদূর্ভোগ।

সেতুর দুই প্রান্তে নিচুস্থানে বালু ভরাট না করে কিছু স্বল্প পরিমানের নরম কাদা মাটি ফেলা হয়েছে। এতে করে ওই সড়ক দিয়ে যানবাহন পাড়াপার ও সাধারন মানুষ হাট-বাজার স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র, ছাত্রীরা ভোগান্তির শ্বীকার হচ্ছে। কলেজ শিক্ষার্থী উম্মে হাবিবা জানান সেতু র্নিমাণে যে অনিয়ম করেছে তা আমাদের জন্য ভালো হয়নি, সেতুর দুই পাড়ে বালু ভরাট না করে কাদামাটি দেয়ায় স্কুলের ছাত্র, ছাত্রীরা চলাচলে প্রায় সময়ই মারাত্মক দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা ও পথচারী মোমিন গাজী বলেন, এই সেতু দিয়ে কোন ভাড়ি যানবাহন চলাচল করতে গেলে মাটিতে চাঁকা আটকে যায়। স্থানীয় অটোভ্যান চালক আলমগীর হোসেন জানান, কিছুদিন পূর্বে নির্মিত সেতুতে এখনই ফাটল দেখাযায়, ফাটল সমস্যার সমাধান অসম্পূর্ন রেখেই সেতুতে রং করে ঢেকে দিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান। এ বিষয় আমিন নুল হকের ওই ঠিকাদিরী প্রতিষ্ঠান “মেসার্স আমিনুল হক” এর কর্নধর মো.আমিনুল ইসলামের মুঠো ফোনে তার বক্ত্যর নেয়ার জন্য ফোন করলে তিনি ফোন রিসিভ করেনি।

এ বিষয় সড়ক ও জনপথ(সওজ)’র প্রজেক্ট ইঞ্জিনিয়ার মো.তোয়া জানান, এলাকাবাসী বোরো ক্ষেতে পানির শেচের ড্রেনেজ নেয়ার জন্য আমাদের জানালে লোক পাঠিয়ে দিয়ে এলাকাবাসির সুবিদার্থে সংযোগ সড়কটির কিছু অংশ কেটে দিয়েছি। সেতু সংযোগ সড়ক (এ্যাপ্রোচ সড়ক)এর যে কাজ বাকি আছে সেগুলো সম্পন্য করতে একুট সময় লাগবে।

http://www.anandalokfoundation.com/