13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে সেই ভূমিদস্যুদের বিরুদ্ধে এবার অস্থায়ী নিষেধাজ্ঞা জারি ও সো-কাস

admin
September 23, 2018 9:54 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ প্রতিনিধি॥
ঝিনাইদহের কালীগঞ্জে সেই ভূমিদস্যুদের বিরুদ্ধে এবার অস্থায়ী নিষেধাজ্ঞা জারি ও সো-কাস করেছেন সহকারী জজ আদালত কালীগঞ্জ। শুক্রবার (২১শে সেপ্টেম্বর) সকালে ভূমি দস্যু মুছা, হানেফ, খোকনসহ ২১ জনের বিরুদ্ধে আদালতের পক্ষে থেকে অস্থায়ী নিষেধাজ্ঞার হুকুম জারি ও সো-কাস করা হয়। ফলে উক্ত ভূমিদস্যুরা নালিশী জমি যাহা এসএ খতিয়ান ৪১ ও ৪২, দাগ নং এসএ ৩৮৯, আরএস খতিয়ান ৭৫৪,৫৫৫ ও ৫০৩, আরএস ৪১১৮,৪১১৯ ও ৪১২০ নং দাগে অবৈধ্য ভাবে প্রবেশ করে পাকা ঘর ভাঙ্গা ও ভাড়াটিয়াদের হুমকি ধামকি দিতে পারবে না।

প্রাপ্ত সুত্রে জানায়, নামে কোন দলিল পরচা না থাকায় আপন চাচাকে ভাই বানিয়ে, মিথ্যা তথ্য দিয়ে উক্ত ভূমিদস্যুরা ২০১২ সালে ১৪/১২ ও ১৬/১২ দুইটি দেওয়ানী মামলা ঠুকে দিয়েই পেষী শক্তি খাটিয়ে উপজেলার সামনে ২০ শতক জমিসহ জোর পূর্বক দখল করার অভিযোগ রহেছে প্রায় ৬ একর জমি।

সুত্রটি আরো জানায়, ১৯৩০ সালে ৪৭২ নং পাট্টা দলিল মূুলে জমি ক্রয় করে রেজাউল করিমদের পূর্ব পুরুষরা । উক্ত দলিলে ৭,৮,৯ নং বাদীর পিতা গোলামালী লস্কর সাক্ষী আছেন। এরপর ৬২ সালের এস এ রেকর্ড রেজাউল করিমের পিতার নামে ও বর্তমান আর এস চুড়ান্ত রেকর্ড রেজাউল করিমদের তিন ভাইয়ের নামে বহাল আছে। কিন্ত হঠাৎ ২০১২ সালে ওই লোভী সংবদ্ধ ভুমি দস্যুরা দেওয়ানী মামলা ঠুকে দিয়েই পেষী শক্তি খাটিয়ে তাদের সব সস্পত্তি (আর্জিতে দাগ খতিযান নাই এমন সস্পত্তি) ও দখল করার চেষ্টা করে। এমনকি ঘরভাড়া দেওয়া এবং ভাড়াটিয়াদের হুমকি দেওয়াসহ মাঠের জমি চাষ-আবাদ করতেও বাধাদেয়।

উল্লেখ্য, গত ১৭/০৫/২০১৮ তারিখে দেওয়ানী ১৪/১২ নং মামলাটি সাক্ষী ব্যর্থতায় খারিজ হয়ে যায়। পরে বাদীপক্ষ উক্ত মামলাটি সাক্ষী দিবে মর্মে ১০-০৭-২০১৮ তারিখে ৮০০ টাকার জরিমানা ট্রেজারি জমা দিলে মামলাটি আবার চালু করার সুয়োগ পায়। কিন্তু এক ডেড যাওয়ার পর দেওয়ানী ১৪/১২ নং মামলাটি চালাবে না বলে সহকারী জজ আদালত কালীগঞ্জ বরাবর দরখস্ত দেয় এবং ০৩-০৯-২০১৮ তারিখে মামলাটি তুলে নেয়। উক্ত দেওয়ানী ১৪/১২ নং মামলা তুলে নিলে বিবাদী রেজাউল করিম দিং বাদি হইয়া ১৩/০৯/২০১৮ তারিখে সহকারী জজ আদালত কালীগঞ্জে দেওয়ানী ১২৬/১৮ মামলায় ইনজাংশন প্রার্থনা করে। পরে ১৬/০৯/২০১৮ তারিখে হেয়ারিং করলে সহকারী জজ আদালত কালীগঞ্জে বিবাদী পক্ষেকে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি ও সো-কাস করে।

http://www.anandalokfoundation.com/