13yercelebration
ঢাকা

কলেজছাত্রীকে কোপাল ছাত্রলীগ নেতা

admin
October 4, 2016 11:01 am
Link Copied!

সিলেট প্রতিনিধিঃ ছাত্রলীগের নেতা বদরুল আলম এমসি কলেজের সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে  প্রেম নিবেদন করলে, নার্গিস বারবার প্রত্যাখ্যান করেন। নার্গিস বিকেলে পরীক্ষা দিয়ে বের হওয়ার পর মসজিদের পেছনে তাকে দা দিয়ে  কুপিয়ে গুরুতর জখম করে ছাত্রলীগের নেতা বদরুল আলম।
গতকাল সোমবার বিকেলে এমসি কলেজ মসজিদের পেছনে এ ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সিলেট-তামাবিল সড়ক অবরোধ এবং হামলাকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি শেষ বর্ষের ছাত্র ও ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলমকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

নার্গিস ও তার হামলাকারী দুজনকেই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউসা গ্রামের মাসুক মিয়ার মেয়ে। নার্গিসকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা সমকালকে জানান, মেয়েটির অবস্থা সংকটাপন্ন। অধিক রক্তক্ষরণ হয়েছে। পাশাপাশি গুরুতর জখম হয়েছে মাথায়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, নার্গিসদের বাড়িতে লজিং থাকতেন শাবি ছাত্রলীগের নেতা বদরুল আলম। সেখানে থাকাকালে মেয়েটির কাছে প্রেম নিবেদন করেন তিনি। নার্গিস বারবার প্রত্যাখ্যান করেন। বিকেলে পরীক্ষা দিয়ে বের হওয়ার পর এমসি কলেজ মসজিদের পেছনে তাকে দা দিয়ে কোপাতে থাকেন বদরুল। এসময় আশপাশের লোকজন মেয়েটির চিৎকার শুনে এগিয়ে যায়। লোকজন আসতে দেখে বদরুল পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তাকে ধরে গণপিটুনি দেওয়া হয়। সঙ্গে সঙ্গে পুলিশ এসে জনতার কবল থেকে হামলাকারীকে উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় নার্গিসকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় লোকজন।
এ বিষয়ে এমসি কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর সালেহ আহমদ সমকালকে বলেন, ‘কিছু ছাত্র এসে একটি মেয়েকে কুপিয়ে ফেলে রাখা হয়েছে বলে আমাদের জানায়। সঙ্গে সঙ্গে পুলিশ এসে হামলাকারী যুবককে জনতার কবল থেকে উদ্ধার করে। আমরা ওই মেয়েকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাই।’
প্রত্যক্ষদর্শী ইমরান কবির বলেন, ‘একটি মেয়েকে কোপাতে দেখে এগিয়ে যাই। কলেজ কর্তৃপক্ষ ও অন্যান্যের সহায়তায় আমরা মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসকরা বলেছেন, তার রক্তের প্রয়োজন। আমরা কিছু রক্তের ব্যবস্থা করে দিয়েছি।’
এদিকে, এমসি কলেজের শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সকাল ১০টায় এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।
প্রেম সংক্রান্ত বিরোধের জেরে খাদিজার ওপর হামলা হয়ে থাকতে পারে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের এডিসি (উত্তর) জিদান আল মুসা। তিনি জানান, জনতার সহায়তায় হামলাকারীকে আটক করা হয়েছে। মেয়েটির চিকিৎসার জন্য কলেজ কর্তৃপক্ষসহ সবাই চেষ্টা করছেন।
http://www.anandalokfoundation.com/