13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এমপি হত্যার পৃষ্ঠপোষক বিএনপি

admin
January 3, 2017 5:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যাকারীদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপিই বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

আজ মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সাম্প্রদায়িক শক্তি ও জামায়াত এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। আর এই অপশক্তিকে পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি।

বিএনপির আমলে আওয়ামী লীগের সংসদ সদস্য শাহ এ এম এস কিবরিয়া এবং আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এসব হত্যাকাণ্ডে বিএনপি নেতারা জড়িত ছিলেন বলে প্রমাণিত হয়েছে। তিনি বলেন, সে সময় এসব মৃত্যু নিয়ে জাতীয় সংসদে শোক প্রস্তাবও তোলা হয়নি। কিন্তু আজ লিটন হত্যাকাণ্ড নিয়ে বিএনপি মায়াকান্না কাঁদছে।

হাছান মাহমুদ বলেন, ‘তাঁদের মুখে মায়াকান্না মানায় না।’

যেহেতু এমপি লিটন হত্যা মামলা তদন্তাধীন, তাই সে বিষয়ে এমন মন্তব্য করায় তদন্ত প্রভাবিত হবে কি না জানতে চাইলে হাছান মাহমুদ জানান, তদন্তে এসবের কোনো প্রভাব পড়বে না।

পেট্রলবোমা ও আগুন সন্ত্রাসে আওয়ামী লীগ জড়িত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের মাধ্যমে বিএনপি নিজেদের জনপ্রিয়তা যে তলানিতে তা উপলব্ধি করতে পেরেছে।  সেটি থেকে মুক্ত হওয়ার জন্য এখন তাঁরা আওয়ামী লীগের নামে মিথ্যাচার করছে।

এ সময় মিথ্যাচার না করে জনগণের কাছে ক্ষমা চেয়ে নিয়মতান্ত্রিক রাজনীতিতে ফিরে এসে দলকে ঢেলে সাজাতে বিএনপির প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

http://www.anandalokfoundation.com/