13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আইপিএল থেকে সরে দাঁড়ালেন রুটও

Link Copied!

স্বদেশী বেন স্টোকসের পর আগামী বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে সড়ে দাঁড়ালেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট। চলতি বছরই রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিলো রুটের। আগামী ১৯ ডিসেম্বর পরবর্তী নিলামের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো খেলোয়াড়দের ছেড়ে দেওয়া এবং ধরে রাখার তালিকা ঘোষণা করার এক দিন আগে আইপিএলের পরের আসরে না খেলার সিদ্ধান্ত নেন রুট।

রুটের বিষয়ে টুইটার এক্সে এক পোস্টে রাজস্থান রয়্যালস জানিয়েছে, ‘২০২৪ সালের আইপিএলে খেলবেন না রুট। ড্রেসিংরুম রুটকে মিস করবে।’ ইংল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইপিএল থেকে সরে গেলেন রুট। কাজের চাপ কমাতে এবং ফিটনেস ঠিক রাখতে গেল সপ্তাহে আইপিএল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন স্টোকস।

নিজেদের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে রুটের সরে যাবার সিদ্ধান্তকে স্বাগত  জানিয়েছে রাজস্থান। রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেন, ‘খুব অল্প সময়ে ফ্র্যাঞ্চাইজি ও তার আশপাশের খেলোয়াড়দের উপর ইতিবাচক প্রভাব রাখতে পেরেছে রুট। দলে যে অভিজ্ঞতা নিয়ে এসেছিল রুট, সেটি মিস করবে দল। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই এবং তার জন্য শুভকামনা রইলো।’

এই বছরের আইপিএল নিলামে ভিত্তি মূল্য ১ লাখ ২১ হাজার ডলারে রুটকে দলে নিয়েছিলো রাজস্থান। দলের হয়ে তিন ম্যাচ খেললেও, জয়পুরে মাত্র একটিতে ব্যাট করার সুযোগ পেয়ে রয়্যাল  চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১০ রান করেন রুট। আইপিএল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং ব্যয়বহুল টি-টোয়েন্টি লিগ।

http://www.anandalokfoundation.com/