13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাজ বন্ধ রেখে যশোরের ৮ পৌরসভা কর্মকর্তা-কর্মচারিদের আলোচনা সভা

admin
January 30, 2018 8:56 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার বেনাপোলঃ রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা প্রদানের দাবিতে যশোরের ৮ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে আলোচনা সভা করেছে বেনাপোল পৌরসভা চত্বরে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরের ৮টি পৌরসভায় ৩ দিনের পূর্ণদিবস কর্মবিরতি শেষ দিনে মঙ্গলবার দুপুরে কর্মকর্তা কর্মচারীরা এ আলোচনা সভায় অংশ গ্রহণ করেন। গত রোববার সকাল থেকে মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করা হয়। এ সময় কোন পৌরসভায় নাগরিক সেবা প্রদান করা হয়নি। পরিস্কার করা হয়নি ময়লা আবর্জনা। সন্ধ্যার পর স্ট্রীট লাইটও জ্বলেনি।

যশোর জেলা পৌর সভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি আফজাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যশোর জেলা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুলাহ মামুন রনি, বেনাপোল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোশাররফ হোসেন, নোয়াপাড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী কবির হাসান, বাঘারপাড়া পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি আফজাল হোসেন প্রমুখ।

সংগঠনের জেলা সভাপতি আফজাল হোসেন বলেন, যশোর জেলার আটটি পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ পৌরসভায় এই কর্মসূচিতে অংশগ্রহন করেছেন। দাবি আদায়ে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে বলে জানান তিনি।

বেনাপোল পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম বলেন, বেনাপোল পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ১৫০ জন। এর মধ্যে নিয়মিত ৪২ জন। প্রকল্পের অর্থ থেকে সকলের বেতন ভাতা দেওয়া হয়। আমাদের দাবি রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা ও পেনশন দেওয়া হোক।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মকছেদ আলি বলেন, বাংলাদেশের সকল পৌরসভার ন্যায় যশোরের কেশবপুর, মনিরামপুর, নওয়াপাড়া, চৌগাছা, বাঘারপাড়া, বেনাপোল, ঝিকরগাছা ও যশোর সদর পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা এই কর্মসূচি পালন করছেন।

http://www.anandalokfoundation.com/