13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত ও ১০ জন আহত

Rai Kishori
January 22, 2021 2:33 pm
Link Copied!

কক্সবাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একটি শিশু নিহত ও ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

আজ শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে।

কক্সবাজারের মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান জানান, আজ মাতারবাড়ি নতুন বাজার এলাকার আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার বার্ষিক সভা। এ উপলক্ষে শিশুদের বেলুন বিক্রি করতে যায় এক বৃদ্ধ বেলুন বিক্রেতা। বেলুনের গ্যাস দেওয়ার জন্য ছিল সিলিন্ডার।

মাতারবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী জানান, সকাল সাড়ে ১০টার দিকে মাতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেলুন বিক্রেতা ঘিরে অনেকগুলো শিশু বেলুন দেখছিলেন। এইসময় হঠাত করে বেলুনে গ্যাস দেওয়ার জন্য আনা সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে চারদিকে হইচই চিৎকার শুরু হয়ে যায়। এসময় ঘটনাস্থলেই মোহাম্মদিয়া মসজিদিয়া সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসার ছাত্র ও মাতারবাড়ীর দক্ষিণ মিয়াজী পাড়ার জাহাঙ্গীর আলম প্রকাশ ও লামিয়ার ১১ বছরের শিশু আহর খান নিহত হয়।

আহত হয় শিশুসহ আরও ১২ জন। চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী জানান, আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রাথমিকভাবে মাদ্রাসার বার্ষিক সভার কারণে বেলুন ব্যক্তি টাকা নেই বেলুন বিক্রি করতে আসছে এমনটি জানা গেছে। বিস্ফোরণে বেলুন বিক্রেতার সহ আহতদের চকরিয়া দুলহাজারা ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর থেকে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

http://www.anandalokfoundation.com/