13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জঙ্গিবাদকে আর মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া হবে না -মনিরুল

Rai Kishori
October 19, 2019 4:01 pm
Link Copied!

যারা মানসিকভাবে দুর্বল ও দেশপ্রেম নাই, মানুষের প্রতি দায়িত্ববোধ নাই, মতাদর্শিক জায়গায় ধারণা নাই, জীবনের বাস্তবতা যারা মেনে নিতে পারে না, যারা শর্টকাট পথ খুঁজছে তারাই জঙ্গিবাদে জড়াচ্ছে। জঙ্গিবাদকে আর মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া হবে না।   বলেছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

আজ শনিবার (১৯ অক্টোবর) ডিএমপির মিডিয়া সেন্টারে ঢাকা পিস টক শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মনিরুল ইসলাম বলেন, যাদের জঙ্গি সন্দেহে আটক বা গ্রেপ্তার করা হচ্ছে তারা আগেও কোনও না কোনোভাবে জঙ্গিবাদের সঙ্গে ছিল। কেউ কেউ নতুন করে র‌্যাডিকালাইজড হয়ে জঙ্গিবাদে জড়িয়েছে। জঙ্গিবাদের রিক্রুটার মটিভেটররা ইন্টারনেটে অ্যাট্রাকটিভ প্যাকেজ দিচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হলি আর্টিসান হামলার পর জঙ্গিবাদবিরোধী কাজ বেশি হচ্ছে যা আগে খুব একটা ছিল না।  আমাদের একটি জঙ্গিবাদবিরোধী অ্যান্টিবডি তৈরির কাজ করতে হবে। আমরা সবসময় গোয়েন্দা নজরদারিতে রাখার চেষ্টা করছি। অনেকেই গ্রেপ্তার হয়েছে। তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হলে তারা কোনও না কোনোভাবে অন্য কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত ছিল বলে স্বীকার করেছে। এতটুকু নিশ্চিত করতে পারি জঙ্গিবাদ আর মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া হবে না।

http://www.anandalokfoundation.com/