13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হকার ঠেকাতে রাস্তায় মেয়র আইভী, দু গ্রুপের সংঘর্ষ

admin
January 16, 2018 11:28 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান মঙ্গলবার বিকেল থেকে শহরের ফুটপাতে হকারদের বসার নির্দেশ দেয়ার পর এবার হকারদের ঠেকাতে রাস্তায় নেমেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে নগর ভবন থেকে হাজার হাজার নেতাকর্মী নিয়ে শহরের চাষাড়া যান তিনি। সেখানে পৌঁছার পর মেয়র আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়েছে। বর্তমানে নারায়ণগঞ্জ শহরে আতঙ্ক বিরাজ করছে।

নারায়ণগঞ্জ শহরে গত ২৫ ডিসেম্বর থেকেই চলছে ফুটপাত হকারমুক্ত করার উদ্যোগ। সিটি করপোরেশন ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে ওই কড়া অভিযান যখন চলছে তখন শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাত একেবারেই হকারমুক্ত রয়েছে। শুরুতে হকাররা বিক্ষিপ্ত আন্দোলন করে। পরে তাদের সঙ্গে যুক্ত হন সিপিবি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা। যুক্ত হন ক্ষমতাসীন দলের অনেক সিনিয়র নেতা।

হকার ইস্যুতে গত শনিবার বিকেলে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী সেলিম ওসমান। ওই সময়ে হকাররা বিকেল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত শহরে বসার অনুরোধ করেন। তখন সেলিম ওসমান ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত এ বিষয়টিকে মেনে নিয়ে সিটি করপোরেশনের মেয়রকে চিঠি দিয়ে অবহিত করবেন প্রতিশ্রুতি দেন। রোববার মেয়রকে দেওয়া চিঠিতে এমপি সেলিম ওসমান বিকেল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত ফুটপাতে হকারদের বসতে দেওয়ার অনুরোধ করেন। তবে চিঠির জবাবে সিটি করপোরেশন শহরে হকার বসতে দেওয়া হবে না জানিয়ে ৪টি বিকল্প স্থান উল্লেখ করেন।

এগুলো হলো ওসমানী পৌর স্টেডিয়ামের বর্ধিতাংশ, জামতলা ঈদ গাঁ মাঠ, নগর ভবনের সম্মুখের অংশ ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের পেছনে রাজউকের কার পার্কিংয়ের জায়গা। সেলিম ওসমান সিটি করপোরেশনের চিঠি পেয়ে আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত ইসলামী ফাউন্ডেশন ও মুসল্লিদের সাথে আলোচনার মাধ্যমে ঈদগাহ মাঠ, বরফকল মাঠ এবং নগর ভবনের সামনের জমিতে অস্থায়ীভাবে হকারদের বসার ব্যাপারে প্রস্তাব রাখেন।

http://www.anandalokfoundation.com/