13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সোনামসজিদ পর্যটন মোটেল হামলা মামলার আসামী আদালতে পলাতক হয়েও বহাল তবিয়তে সিএন্ডএফ সভাপতি হারুন

admin
October 23, 2016 7:31 pm
Link Copied!

মামুন(চাঁনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বিগত দিনে সন্ত্রাসী কর্মকান্ডের মূল হোতা এবং সোনামসজিদ পর্যটন মামলার আসামী হারুন অর রশিদ বর্তমানে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি পদে অধিষ্ঠিত। বহাল তবিয়তে সকল কার্যক্রম চালিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন তিনি। বর্তমান সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদ শাহবাজপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি এবং বালিয়াদীঘি গ্রামের মেঘু মন্ডলের ছেলে। কিন্তু সে আদালতের তালিকায় পলাতক আসামী। চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত তার বিরুদ্ধে পলাতক আসামীর বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

স্থানীয় দৈনিক ‘চাঁপাই চিত্র’ পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির ১১ নম্বর সিরিয়ালের ৩ নম্বর আসামী সে। শিবগঞ্জ উপজেলায় সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকার মামলার আসামী হওয়ার পরও সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের মত গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন এবং প্রকাশ্যে চলাফেরা করায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। আদালতের দেয়া ‘দৈনিক চাঁপাই চিত্রে’ গত ১৪/১০/২০১৬ইং তারিখে প্রকাশিত সিজেএম/চাঁপাই/প্রশাঃ ১২২৯/২ নং ও ১০/১০/২০১৬ ইং তারিখে স্মারকে পলাতক আসামীর বিজ্ঞপ্তিতে হারুন অর রশিদ এর নাম পাওয়া যায়। মামলা নং-জি.আর১০৩/১৩/(শিবঃ)ধারা-১৪৩/১৪৪/৪৪৮/১৪৯/১৫২/৩২৩/৩৫৩/৩৩২/৩০৭/৩০২/৩৭৯/৪৩৬/ ৪২৭/৫০৬/১১৪/ ৩৪  দঃ বিঃ।

তার বিরুদ্ধে মামলা, ওয়ারেন্ট বা পত্রিকায় পলাতক আসামীর বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়টিও অবহিত নয় পুলিশ বলে জানিয়েছেন শিবগঞ্জ থানা পুলিশ। এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ রমজান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদের বিরুদ্ধে কোন মামলা বা ওয়ারেন্ট রয়েছে, বিষয়টি জানা নেই। পত্রিকায় পলাতক আসামীর বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়টির তাঁর জানা নেই। ওয়ারেন্ট কার্যকর না হওয়ায় এবং পুলিশের প্রতিবেদনেই আদালত তাকে পলাতক প্রতীয়মান হওয়ায় বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে প্রশ্ন করলে, জানা নেই, ছাড়া তিনি এবিষয়ে কোন সদুত্তর দিতে পারেন নি। তবে তিনি বিষয়টি জেনে ব্যবস্থা নেয়ার কথা বলেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির কথা সবার মনে আজও আতংকের সষ্টি করে। এই দিনটি মানবাধিকার অপরাধে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল-১ এ জামায়াতে নায়েবে আমীর মাওলানা দেলওয়ার হোসেন সাঈদী রায় ঘোষণা হয়। রায় ঘোষণার পরপর সারাদেশের তুলনায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বেপরোয়া আন্দোলনে অগ্নিসংযোগে ভষ্মিভূত হয় কানসাটে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস ও সোনামসজিদের কিছু দূরে অবস্থিত সরকারি প্রতিষ্ঠান পর্যটন মোটেল। পর্যটন মোটেল ভাংচুর, অগ্নিসংযোগের সাথে সাথে সেখানে অবস্থানরত সরকারি কর্মকর্তা প্রকৌশলীর মৃত্যু হয়।

সরকারি প্রতিষ্ঠান ধ্বংস ও সরকারি কর্মকর্তাকে হত্যার দায়ে পুলিশ বাদি হয়ে শিবগঞ্জ থানায় গত ৩ মে/২০১৩ইং তে ৫/৬’শ জনকে আসামী করে মামলা দায়ের করেন। ধ্বংস ও সরকারি কর্মকর্তাকে হত্যা মামলা নম্বর-৫, তারিখ-০৩/০৩/২০১৩ইং। মামলার তদন্ত শেষে নাম উঠে আসে ঘটনায় জড়িতদের। আসামীর তালিকায় শাহবাজপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড শাখা বিএনপির সাবেক সভাপতি, বালিয়াদীঘি গ্রামের মেঘু মন্ডলের ছেলে ও বর্তমান সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদের নামও আসে। হারুন অর রশিদ রাষ্ট্রদ্রোহী মামলার আসামী হলেও নব্য-আওয়ামীলীগ নেতা হওয়ায় স্থলবন্দর সিএন্ডএফের গুরুত্বপূর্ণ সভাপতির পদে বসে রয়েছেন।

http://www.anandalokfoundation.com/