13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় সেনাবাহিনীর নামে ভুয়া ফেসবুক আইডি খোলায় যুবক গ্রেফতার

Rai Kishori
April 13, 2020 12:10 pm
Link Copied!

সুব্রত ঘোষ, বিশেষ প্রতিনিধি, বগুড়াঃ বাংলাদেশ সেনাবাহিনীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে এক যুবক গ্রেফতার।
বাংলাদেশ সেনাবাহিনী নামে ভূয়া ফেসবুক আইডি খুলে সাধারন জনগনকে বিভ্রান্ত করার অভিযোগে সাইবার পুলিশ বগুড়া ইউনিট এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সিয়াম হোসাইন (২০) গাবতলী থানাধীন জাগুলি গ্রামের মোস্তাফিজার রহমানের ছেলে। সিআইডির সাইবার পুলিশ সেন্টার সাইবার মনিটরিংকালীন “বাংলাদেশ সেনাবহিনী” নামে একটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন ধরনের পোস্ট দেখতে পেলে তারা প্রাথমিক অনুসন্ধান শেষে বগুড়া জেলা পুলিশকে  জানায়।
সাইবার পুলিশ সেন্টারের প্রযুক্তিগত সহায়তা করে। তার  ভিত্তিতে বগুড়ার  পুলিশ সুপার  মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার এর নির্দেশে সাইবার পুলিশ বগুড়ার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্ব দেন।
একটি দল ১২ এপ্রিল  বেলা দুপুর ১২ টায় বগুড়া জেলার গাবতলী থানাধীন জাগুলি গোলাপাড়া গ্রামে আসামী সিয়ামের বাড়ীতে অভিযান  করে অভিযুক্ত সিয়াম কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত সিয়াম বিভিন্ন সময় তার নিজস্ব ডিভাইস এর মাধ্যমে নিজের পরিচয় গোপন রেখে প্রতারণা ও ছলনার আশ্রয় নিয়ে সামরিক বাহিনীর নামে পোস্ট দিয়ে আসছে।
আসামীকে গ্রেফতারের পর তার হেফাজত থেকে ১স্মার্ট মোবাইল ফোন ও ০৫ (পাঁচ) টি সিমকার্ড উদ্ধার করা হয়। এবিষয়ে বগুড়া সদর থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু  হয়েছে।
http://www.anandalokfoundation.com/