13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সুখী ও সমৃদ্ধ রাষ্ট্র গড়তে দক্ষতা বিকাশের বিকল্প নেই -শিল্প প্রতিমন্ত্রী

Ovi Pandey
January 29, 2020 10:30 pm
Link Copied!

দি নিউজ ডেক্সঃ সুখী ও সমৃদ্ধ রাষ্ট্র গড়তে দক্ষতা বিকাশের কোনো বিকল্প নেই। তরুণ বয়স যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধির সবচেয়ে উপযুক্ত সময়। যুগের চাহিদা অনুযায়ী যোগ্যতা অর্জন করে দেশের উন্নয়নে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আজ রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সকল কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা, স্বাস্থ্যসেবা, যোগাযোগ অবকাঠামো-সহ অন্যান্য খাতে ব্যাপক উন্নয়ন ঘটিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। নতুন প্রজন্ম সোনার মানুষ হিসেবে গড়ে উঠলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা নির্মিত হবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী শিক্ষার্থীদেরকে আত্মগঠনের দৃঢ় শপথ নেবার আহ্বান জানিয়ে বলেন, আগামী দিনের দেশকে সঠিক পথে পরিচালিত করতে তাদের মেধা বিকাশের সাথে চরিত্র গঠনের বিষয়েও আরো মনোযোগী হতে হবে। জীবনের কোনো পর্যায়ে যাতে মাদক, জঙ্গিবাদের মতো রাষ্ট্র ও সমাজবিরোধী কার্যক্রমে জড়িয়ে না পড়ে সেজন্য শিক্ষার্থীদের সর্বদা সচেতন থাকার আহ্বান জানান তিনি।

http://www.anandalokfoundation.com/