13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারি-বেসরকারি ২১টি প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাকিং

Rai Kishori
February 23, 2019 8:12 pm
Link Copied!

সরকারি-বেসরকারি ২১টি প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাকিংয়ের সঙ্গে যুক্ত দুই তরুণকে গ্রেপ্তার করেছে বগুড়া জেলা পুলিশ। জেলা পুলিশের সাইবার টিম গোপালগঞ্জ ও চাঁদপুর থেকে তাদের গ্রেপ্তার করে। গেলো দুই মাসে এই দুই তরুণ দেশের বেশ কিছু সরকারি স্কুল-কলেজ ও বেসরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করে।

শনিবার দুপুরে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, ফ্যাবিহ্যাক্সর (FabiHaxor) ও রুট স্ক্রিপ্ট (Root Script) ছদ্মনাম ধারণ করে ডিসেম্বর ও জানুয়ারি মাসে বেশকিছু ওয়েবসাইট হ্যাক করা হয়। অনুসন্ধানে নেমে বগুড়ার সাইবার পুলিশ টিম এই হ্যাকিংয়ের নেপথ্যে থাকা বশিরউল্লাহ সরদারকে গত বুধবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া থেকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যানুযায়ী বৃহস্পতিবার চাঁদপুর সদর উপজেলার মমিনপাড়া থেকে গ্রেপ্তার করা হয় আরেক হ্যাকার কাজী আজহার উদ্দিন আবিরকে।

পুলিশ সুপার আরও জানান, আবির ব্ল্যাকওয়েব নামের একটি হ্যাকিংগ্রুপ নিয়ন্ত্রণ করে। বশিরসহ আরও বেশকিছু তরুণ তার অধীনে কাজ করে থাকে। আবিরের কাছ থেকে জব্দ করা কম্পিউটারে হ্যাকিং সম্পর্কিত ৩৬ গিগাবাইট ফাইল এবং ওয়েবসাইট হ্যাকিংয়ের বিভিন্ন টুলস পাওয়া গেছে।

সংবাদ সম্মেলন জানানো হয়, এই দুই হ্যাকার সম্প্রতি চট্টগ্রাম সরকারি কলেজ, নওগাঁ সরকারি কলেজ, বগুড়ার সরকারি শাহ্ সুলতান কলেজ ও সরকারি আজিজুল হক কলেজ, পাবনার সরকারি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ফেনীর সরকারি কমার্শিয়াল ইন্সটিটিউট, ঝিনাইদহের সরকারি কে সি কলেজ, স্থানীয় সরকার বিভাগের সনদ শাখা, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজ, রাঙামাটি সরকারি মহিলা কলেজ, লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের ওয়েবসাইটসহ ২১টি ওয়েবসাইট হ্যাক করে মাত্র দুই মাসে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, আবির ও বশিরকে আসামি করে শুক্রবার রাতে বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে পাঁচদিনের রিমান্ড আবেদনসহ তাদের দুজনকে আদালতে পাঠানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/