13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সালথায় প্রাথমিক শিক্ষাক্ষেত্রে কৃষ্ণ চন্দ্র চক্রবর্তীর অবদান

Brinda Chowdhury
January 2, 2020 7:51 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, সালথা প্রতিনিধি: ফরিদপুর জেলার সালথা উপজেলায় প্রাথমিক শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর জেলার শ্রেষ্ট সহাকারী শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী। তিনি একজন দক্ষ, মেধাবী ও সৎ কর্মকর্তা হিসেবে সালথায় পরিচিত।

জানা যায়, সালথা উপজেলা একটি পশ্চাদপদ ও অনগ্রসর উপজেলা হিসেবে শিক্ষাক্ষেত্রে অনেক পিছিয়ে ছিলো। কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী ২০১৫ ইং সালে সালথা উপজেলা সহকারী শিক্ষা অফিসার হিসেবে যোগদান করার পর তার কর্মনিষ্ঠা, একাগ্রতা, দায়িত্বশীলতা ও পরিশ্রমের মাধ্যমে তার ক্লাস্টের প্রাথমিক শিক্ষার ব্যাপক গুণগত মানের ইতিবাচক পরিবর্তন এনেছেন।

বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের সাথে কথা বলে আরো জানা যায়, উপজেলা সহকারী শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তী সব সময় বিদ্যালয়গুলোতে ঝড়ে পড়ার হার কমানো, ছাত্র-ছাত্রীদের উপস্থিত বৃদ্ধি ও নিয়মিত উপস্থিত, বিদ্যালয় পরিবেশ উন্নয়ন, বিদ্যালয় উন্নয়নে সামাজিক সফলতা লাভে ব্যাপক তৎপরতা, শিক্ষার্থীদের দুপুরের খাবার নিশ্চিত করণ, শিক্ষকদের যোগ্যতা ভিত্তিক পাঠদানে সহযোগিতা, সাব- ক্লাস্টারসহ সকল প্রশিক্ষন দক্ষতার সাথে পরিচালনা করেছেন। এছাড়াও তিনি নিয়মিত বিদ্যালয় পরিদর্শণ জোরদার, বাড়ী বাড়ী গিয়ে হোম ভিজিট তদারকি এবং মোবাইলে পরিদর্শণ করে ক্লাস্টের মান-সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে অনেক অগ্রগতি অর্জন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তীর চারিত্রিক দৃঢ়তা, সততা, অফিসার সুলভ ইতিবাচক আচরণ, প্রশাসনিক কাজে দক্ষতা এবং দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করেছে। তিনি উপজেলার সকল জাতীয় দিবস, জাতীয় সকল অনুষ্ঠানে যথাযথ দায়িত্ব পালনসহ উপস্থাপনা-পরিচালনা করে ইতিমধ্যে নিজেকে পরিপুর্ণ অফিসার হিসেবে প্রমাণিত করেছেন।
উপজেলার বিভিন্ন শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের ব্যাক্তিবর্গ উপজেলা সহকারী শিক্ষা অফিসার কৃষ্ণ চন্দ্র চক্রবর্তীর শ্রেষ্ঠত্য সহ সার্বিক মঙ্গল কামনা করেছেন।

http://www.anandalokfoundation.com/