13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষকের লাঞ্চিতের ঘটনায় শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

admin
November 23, 2016 11:19 pm
Link Copied!

বেনাপোল ও শার্শা  প্রতিনিধি :  বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসিই পরীক্ষা চলাকালীন সময়ে বজলুর রহমান নামের এক স্কুল শিক্ষককে কোমলমতী শিক্ষার্থীদের সামনে হ্যান্ডক্যাপ পরিয়ে আটক ও জেল দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন শার্শা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি।

বুধবার বেলা ১১টার সময় সারাদেশের ন্যায় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসিই পরীক্ষা শুরু হলে হল সুপার বজলুর রহমান তার নিজ দ্বায়িত্ব পালন করছিলেন। কক্ষ পরিদর্শনের সময়ে তার গায়ে লেগে এক পরীক্ষার্থীর প্রশ্নপত্রটি বেঞ্চের নিচে পড়ে যায়।

এ সময় উক্ত শিক্ষক নিচু হয়ে প্রশ্নপত্রটি তুলে দেওয়ার চেস্টা করেন। ঘটনাক্রমে প্রশ্নপত্রটি তার হাতে থাকাকালীন সময়ে শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) উক্ত কক্ষে প্রবেশ করেন এবং ঐ শিক্ষকের হাতে প্রশ্নটি দেখে ফেলেন। এ সময় তিনি তার হাতে প্রশ্নপত্র থাকার কারণে কক্ষভর্তি কোমলমতী ছাত্রছাত্রীদের সামনে পুলিশ ডেকে হ্যান্ডক্যাপ পরান। এ সাথে জনসম্মুখে তাকে টেনে হেঁচড়ে পুলিশের পিকআপ ভ্যানে উঠিয়ে উপজেলা পরিষদে নিয়ে আসে। পরে ৭দিনের কারাদন্ড দিয়ে থানা হাজতে প্রেরণ করেন।

ঘটনাটি হুবহু বললেন উক্ত পরীক্ষা কক্ষের দ্বায়িত্ব প্রাপ্ত কক্ষ পরিদর্শক নাসিমা খাতুনসহ শার্শা প্রেস ক্লাবের এক মর্মাহত সংবাদ সম্মেলনে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ সহ সাধারন শিক্ষক।

উল্লেখ্য, বজলুর রহমান উক্ত স্কুলে হল সুপারের দ্বায়িত্ব পালন করছিলেন এবং তিনি রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক।

এ বিষয়ে আটক বজলুর রহমান বলেন, বিষয়টি না বুঝেই ইউএনও স্যার আমার নামে মামলা দিচ্ছে। আসলে আমাকে যে অপরাধে মামলা দেওয়া হচ্ছে আমি সে অপরাধে অভিযুক্ত না। পরীক্ষা কেদ্রে একটি ছাত্রের প্রশ্নপত্র নিচে পড়ে গেলে আমি মানবিক কারণে তার প্রশ্নপত্রটি তুলে দেই।

এ বিষয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম বলেন, বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসিই পরীক্ষা চলাকালীন সময়ে হল সুপার বজলুর রহমান পরীক্ষার্থীদের নকল সরবরাহ করছিল। এ সময় তাকে আটক করে পরীক্ষা সুষ্ঠ সুন্দর করার আদেশ জারি ভঙ্গের অপরাধে ৭দিনের কারাদন্ড দেওয়া হয়েছে।

এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ জানান, এ ঘটনার প্রতিবাদে তারা বিভিন্ন ধরনের কর্মসুচি গ্রহন করেছেন। বৃহস্পতিবার বিকাল ৩টার সময় শার্শা উপজোলা চত্তরে কালো ব্যাজ ধারন সহ মানববন্ধন, বৃহস্পতিবারের মধ্যে শিক্ষক বজলুর রহমানকে নিঃশর্ত মুক্তি ও ইউএনও আব্দুস সালামকে অপসারন না করা হলে রবিবার থেকে পিইসিই পরীক্ষা বর্জন সহ খাতা মুল্যায়ন ও ফলাফল  প্রস্তুতি থেকে বিরতী থাকা হবে।

এ সময় শার্শা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ইজ্জত আলী, সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি মনিরুজ্জামান, সাধারন সম্পাদক ওসমান গনি মুকুল, যুগ্ম সাধারন সম্পাদক কামরুজ্জামান, দপ্তর সম্পাদক বিপ্লব কান্তি বিশ্বাষ, প্রচার সম্পাদক নওসের আলী, সম্পাদক মন্ডলির সদস্য এমদাদুল হোসেন,   প্রধান শিক্ষক আনায়ারুল ইসলাম, শেখ শফিউদ্দিন, আব্দুর রাশেদ আলী, আশরাফ হোসেন, মনিরুজ্জামান, আমির আলি, মোনয়ার হোসেন, আতায়ুর রহমান, রেজাউল ইসলাম, মহাসিন আলী, ইকবাল হোসেন, রিপন হোসেন, শামসুল আলম, আহসান হাবিব, আব্দুল মজিদ, শফিকুল ইসলাম, ইকরাম হোসেন, তাজউদ্দিন, আলমগীর আলম, আব্দুল মমিন, নাসরিন সুলতানা, জেবুন্নেছা আলো, জান্নাতুন ফেরদৌস, ওজিহার রহমান, মাসুদ মহসিন, বিল্লাল হোসেন, আক্তার ফারুক, গোলাম মোরসেদ, জাহাঙ্গীর আলম, শাহিনুর রহমান, সবুক্তগীন, মকবুল হোসেন, শাহানাজ পারভিন, মফিজুল ইসলাম, হাসান ফিরোজ, রফিকুল ইসলাম প্রমুখ।

http://www.anandalokfoundation.com/