13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

admin
October 3, 2016 9:57 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে: ‍শরীয়তপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে ছড়া/কবিতা আবৃত্তি, বইপাঠ ও রচনা প্রতিযোগীতার পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ভাষা সৈনিক ডা. গোলাম মাওলা সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে গণগ্রন্থগার হল রুমে এই পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার বিকাল ৫টায় গণগ্রন্থগার হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভাষা সৈনিক ডা. গোলাম মাওলা সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ড. মোঃ আহছান উল্যাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মোঃ ফজলুল হক, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নলীনি রঞ্জন রায়, দৈনিক রুদ্রবার্তা’র সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি খান মেহেদী মিজান।

শরীয়তপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মোঃ ফজলুল হক বলেন, জ্ঞান অর্জনের ক্ষেত্রে বই পড়া ছাড়া কোন বিকল্প নাই। সব কিছু এখন ইন্টারনেটে পাওয়া যায় তাই দিন দিন ছেলে মেয়েদের লাইব্রেরিতে এসে বই পড়ার আগ্রহ কমে যাচ্ছে। আমার কলেজে লাইব্রেরি দিন দিন বন্ধ হতে চলছে। সেখান থেকে কিন্তু শিক্ষার্থীরা কার্ড এর মাধ্যমে বই নিয়ে পড়াশুনা করতে পারে।

দৈনিক রুদ্রবার্তা’র সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট বলেন, বই জ্ঞানের ভান্ডার। জ্ঞানার্জনের জন্য শ্রেষ্ঠ উপাদান বই। বই পড়া একটি নেশা। বড় বড় মনিষীগণ কোন রকম একাডেমি সার্টিফিকেট ছাড়াই আজও শ্রেষ্ঠত্ব অর্জন করে রেখেছে। বই পড়ার কোন বয়স নেই। অনেকে আছে পত্রিকা পড়ার পাগল, সকাল বেলা পত্রিকা না পেলে অনেকের মনে হয় আজ যেন কি পাই নেই। তেমনি বই পড়ার নেশা থাকলে জীবনে অনেক জ্ঞান অর্জন করা সম্ভব।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্ বলেন, আমরা যে মানচিত্র পেয়েছি তা আমাদের সকলের জানতে হবে। পতাকা, ভূখন্ড যার জন্য পেলাম তার জীবন ইতিহাস সবার কাছে তুলে ধরতে হবে। ১৫ আগষ্ট জাতির জন্য একটি কলঙ্কময় দিন। আমরা যার জন্য মহান স্বাধীনতা পেয়েছি, স্বাধীন পতাকা পেয়েছি সেই মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। ৫২-১৯৭১ সাল পর্যন্ত বাংলা ও বাঙালির জন্য বঙ্গবন্ধুর কৃতিত্ব সবাইকে জানাতে হবে। আমরা যখন স্কুলে পড়া শুনা করতাম তখন নতুন বইয়ের গন্ধ পেতে বছরের প্রায় অর্থেক সময় পার হয়ে যেত। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধ্যম চেষ্ঠায় প্রাইমারী ও মাধ্যমিক বিদ্যালয়ের শিশুদের হাতে বছরের প্রথম দিন তুলে দেওয়া হচ্ছে বই। তাই সকলকে বই পড়ার প্রতি নজর দিতে হবে। বর্তমান যুগ আধুনিক যুগ। সবাই স্মার্ট ফোন ব্যবহার করে। সেখানে ইন্টারনেটে সব পাওয়া যায়। তবুও সবাইকে বই পড়ার প্রতি মনযোগ দিতে হবে।

http://www.anandalokfoundation.com/