13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় পুত্র ও পুত্রবধুর হাতে শতবর্ষী মাকে নির্মম নির্যাতন

Rai Kishori
June 16, 2020 7:53 am
Link Copied!

অপুর্ব লাল সরকারঃ যে মা পেটে সন্তান ধারণ করে কত কষ্ট সহ্যকরে পৃথিবীতে আনে, আস্তে আস্তে সন্তানকে বড় করে কর্মজীবিতে পরিণত করে। সেই সন্তান ও পুত্রবধূর হাতে নিত্যনৈমিত্তিক নির্যাতনের শিকার হতে হয় মা। মা দু’মুঠো খাবার চাওয়ায় নির্মমভাবে নির্যাতনের শিকার প্রায় শতবর্ষী মা জ্ঞানদা রাণী সরকার।
গতকাল সোমবার(১৫ জুন) বরিশাল জেলার আগৈলঝাড়ার উপজেলার রত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামে এমন নির্মম ঘটনা ঘটে।
জানা যায়, এক সময়ের স্বনামধন্য ব্যক্তিত্ব ছিলেন স্বর্গীয় সূর্যকান্ত সরকার (সূর্যাই বেপারী)। সূর্যকান্ত সরকারের এর বৃদ্ধা সহধর্মিণী জ্ঞানদা রানী (৯৫)কে দু’মুঠো খাবার চাওয়ায় নির্মমভাবে নির্যাতন করে তার ছেলে জগদীশ সরকার ও পুত্রবধূ।
সোমবার দুপুরে দু’মুঠো খাবার ও বয়স্ক ভাতার টাকা চাওয়া নিয়ে পুত্র বধুর সাথে কথা কাটাকাটি হলে এক পর্যায়ে পুত্রবধূ শাশুড়ির উপর ক্ষিপ্ত হয়ে এই নির্মম নির্যাতন চালায় বলে জানান নির্যাতনের শিকার বৃদ্ধা শাশুড়ি। ছেলে জগদীশ ও পুত্রবধূর নির্যাতনের শিকার হয়ে এই বৃদ্ধা মা এই ঘটনায় ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে বিচার চেয়ে গ্রামের সুশীল সমাজের কাছে বিচার দিচ্ছে।
কিন্তু এর আগেও এই ভাবে অত্যাচারের খবর শুনে এলাকার সুশীল সমাজের লোকজন ওই বাড়িতে গেলে ওই ঝগড়াটে পুত্রবধূ তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বাড়ি থেকে বের করে দেয় এবং তাদের মিথ্যা মামলা দেওয়ার হুমকি দেয়। তাই এখন এলাকার জনগণ ওই মহিলার অভদ্র আচরণ ও এই নির্মম নির্যাতনের সুষ্ঠু সমাধান করতে যেতে চাচ্ছে না।
এলাকার লোকজন আরও জানান, ওই বৃদ্ধা মহিলা গত ২ মাস আগে চিকিৎসার জন্য ডাক্তারের কাছে গেছে বলে তার শরীরে করোনা ভাইরাসের জীবাণু থাকতে পারে। তাই তাকে ২ মাস ঘরে না রেখে বাইরে একটি মন্দিরের সামনে রেখে দেয়।
তাই আগৈলঝাড়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশের কাছে একজন প্রথিতযশা প্রয়াত ব্যক্তির প্রায় শতবর্ষী বিধবা স্ত্রীর উপর এই নির্মম নির্যাতনের সঠিক বিচারের দাবি জানান বারপাইকা এলাকার সাধারণ জনগণ। যাতে আর কোন মাকে ১০মাস ১০ দিন পেটে সন্তান ধারণ করে আস্তে আস্তে সন্তানকে বড় করে সেই সন্তান ও পুত্রবধূর হাতে নিত্যনৈমিত্তিক অমানুষিক নির্যাতনের শিকার হতে না হয়।
উল্লেখ্য, বৃদ্ধা জ্ঞানদা দেবীর স্বামী স্বর্গীয় সূর্যকান্ত সরকার ওরফে সূর্যাই বেপারী ছিলেন যথেষ্ট ধনবান ও ধার্মিক ব্যক্তি। সাহেবেরহাট-মোল্লাপাড়া চৌমুহনী সঙ্গমস্থলের বটতলায় তার প্রতিষ্ঠিত “বলাই কানাই সেবাশ্রম” এখন ধ্বংসপ্রায়। তিনি ছিলেন বৃক্ষবান্ধব ব্যক্তি। তাল, খেঁজুর, রেইন্ট্রির বিচি বা আঠি নিয়ে কালকিনি, গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুর, কোটালীপাড়া, টুঙ্গীপাড়ার আশির দশক পর্যন্ত তৎকালীন সময়ে এমন কোন রাস্তা নেই যেখানে তার নিজ হাতে গর্ত খুঁড়ে বিচি বা আঠি লাগাননি।
http://www.anandalokfoundation.com/