13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে নয় ডাক্তারের বিরুদ্ধে ওয়ারেন্ট

admin
October 10, 2016 11:30 am
Link Copied!

যশোর প্রতিনিধিঃ আদালত অবমাননার অভিযোগে যশোর জেনারেল হাসপাতালের ৯ চিকিৎসকের বিরুদ্ধে ওয়ারেন্ট জারী করলো যশোর জেলা স্পেশাল জজ আদালত।

গতকাল রোববার ওয়ারেন্টের কপি হাসপাতালে এসেছে। ওয়ারেন্ট পাওয়ার কথা নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট চিকিৎসকদের বেঁধে দেওয়া সময়ের মধ্যে আদালতের হাজির হয়ে অবমাননার কারণ দর্শাতে বলা হয়েছে।

ওয়ারেন্ট পাওয়া ডাক্তাররা হলেন, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সাখাওয়াত হোসেন রনো, এমএ মতিন, এটিএম জাহিদুল ইসলাম, শামসুল হাসান দোদুল, হাসান মাহমুদ হাদী, মোসফেকুর রহমান, আবু সাঈদ, আবু ইসাহাক হোসেন, এবং মনির হাসান। সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর ওয়ারেন্ট জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিভিন্ন মামলায় জখমি সনদপত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। সনদপত্র প্রদানকারী চিকিৎসকদের আদালতে এসে জবানবন্দি প্রদান করতে হয়। কিন্তু ১৯৯৬ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত হত্যা ও জখমি সনদপত্র প্রদানকারী ডাক্তারদের সাক্ষ্য দেওয়ার জন্য আদালতে ডাকা হলেও তারা হাজির হন না। ফলে অনেক মামলা নিষ্পত্তি হচ্ছে না। ভুক্তভোগীদের বিচার পেতে বিলম্ব হচ্ছে। ডাক্তাররা যাতে আদালতে হাজির হয়ে সংশ্লিষ্ট মামলাগুলোতে সাক্ষ্য প্রদান করেন, তার জন্য আদালত উদ্যোগী হয়েছেন।

জানতে চাইলে হাসপাতালের উপ-পরিচালক ডা. শ্যামলকৃষ্ণ সাহা বলেন, যে চিকিৎসক জখমি, হত্যা ও ধর্ষণের সনদ দেন তাদের অবশ্যই আদালতে সাক্ষ্য দিতে যেতে হয়। তা না হলে আদালত অবমাননা করা হয়। তিনি বলেন, আদালত থেকে সমন এলে তা সংশ্লিষ্ট চিকিৎসকদের কাছে দেওয়া হয়। কিন্তু যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়েছে, তাদের মধ্যে আবাসিক মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন রনো ও ডা. হাসান মাহমুদ হাদী বিদেশে অবস্থান করছেন। এছাড়া ডা. আবু ইসাহাক, ডা. এমএ মতিন, ডা. এটিএম জাহিদুল ইসলাম, ডা. শামসুল হাসান দোদুল অবসরে গেছেন।

http://www.anandalokfoundation.com/