13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়নে কাজ করছে সরকার -নৌপ্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
January 28, 2022 5:12 pm
Link Copied!

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ৩০ লাখ মানুষের জীবনের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেখানে কোন ধর্মের পরিচয় ছিল না।

অসম্প্রদায়িক পরিচয়ে মানুষ দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্দিষ্ট কোন সম্প্রদায়ের নেতা ছিলেন না, তিনি সবার নেতা। জাতির পিতাকে হত্যা করে অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়। এতে কোন লাভ হয়নি। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাস্তাঘাট, পুল, কালভাট, রেললাইন তৈরি হচ্ছে। ছাত্র-ছাত্রিরা বিনামূল্যে বই পাচ্ছে এবং ইউনিয়ন পর্যায়েও হাসপাতাল নির্মিত হচ্ছে।

প্রতিমন্ত্রী গতকাল দিনাজপুরের কাহারোল উপজেলায় শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রম আয়োজিত পরমহংস পরিব্রাজকাচার্য্য সদগুরু শ্রীশ্রী স্মামী নিগমানন্দ সরস্বতীদেব প্রবর্তিত “সার্বভৌম ভক্ত সম্মিলনী ৬৩ তম বার্ষিক অধিবেশনে” প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
খালিদ মাহমুদ বলেন, আজ নির্বাচন কমিশন আইন জাতীয় সংসদে পাস হয়েছে। বিএনপি বলছে, এ আইন মানি না। আসল কথা সেটা নয়, আসল কথা হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার দেশের উন্নতি করছে, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের মানুষের জীবন যাত্রার মান উন্নত হচ্ছে, এটা তাদের সহ্য হচ্ছে না। দেশে সকল ধর্মের মানুষ আজ সুখে শান্তিতে আছে। বিএনপির কাজই হলো মানুষ হত্যা করা, দেশে অরাজকতা সৃষ্টি করা। তিনি বলেন, সবাইকে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকলে কেউ ক্ষতি করতে পারবে না। সত্য ও ন্যায়ের পক্ষে থাকতে হবে।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাহারোল উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ফারুক এবং শ্রী নিগমানন্দ সরস্বত দেবাশ্রম এর পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী।

http://www.anandalokfoundation.com/