13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মানবসম্পদ উন্নয়নে বোয়েসেল ও জাপানি কোম্পানির মধ্যে চুক্তিস্বাক্ষর

Rai Kishori
January 20, 2021 5:53 pm
Link Copied!

টোকিও (জাপান), ২০ জানুয়ারি: আজ বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) জাপানি প্রতিষ্ঠান ইন্সটিটিউট অভ্ ফরেন স্টুডেন্ট এন্ড হিউম্যান রিসোর্সেস টোটাল সাপোর্ট অর্গানাইজেশন (আইএফটিও) মধ্যে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা প্রদানসংক্রান্ত একটি চুক্তিস্বাক্ষর হয়েছে।

করোনা পরিস্থিতিতে জাপানের টোকিওস্থ বাংলাদেশ দুতাবাসে বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আইএফটিও পরিচালক চিহারু হিরাই এবং ঢাকা থেকে বোয়েসেলের পক্ষে কোম্পানি সচিব
মোঃ আব্দুস সোবহান অনলাইনে চুক্তিস্বাক্ষর করেন। এসময় জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, জাপান বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী বন্ধুরাষ্ট্র। জনশক্তি চাহিদার প্রেক্ষিতে বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে জাপান টেকনিক্যাল ইন্টার্ন স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কারস নিয়োগ করছে। ইতোমধ্যে বাংলাদেশ সরকার ৪৬টি প্রেরণকারী প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত জাপানে অধিকহারে দক্ষ কর্মী প্রেরণের প্রচেষ্টা অব্যাহত রাখতে সবাইকে আহ্বান জানান।

চুক্তিস্বাক্ষরের মাধ্যমে বোয়েসেল জাপানে টেকনিক্যাল ইন্টার্ন স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কার প্রেরণে আইএফটিও’র সহায়তার পথ প্রসারিত হলো। এই স্মারকের আওতায় আইএফটিও বাংলাদেশি আগ্রহী ছাত্রদের জাপানি ভাষায় নির্দিষ্ট দক্ষতা অর্জন তাঁদের নার্সিং কেয়ার ইন্সটিটিউটে প্রফেশনাল ডিগ্রি সম্পন্ন করতে আর্থিক সহায়তা প্রদান এবং কর্মসংস্থানে সাহায্য করবে।

http://www.anandalokfoundation.com/