13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসক না পেয়ে ভ্যানের উপর গৃহবধুর সন্তান প্রসব সাতক্ষীরায়

Rai Kishori
May 4, 2020 6:41 pm
Link Copied!

আঃজলিল, বিশেষ প্রতিনিধিঃ সাতক্ষীরায় চিকিৎসক না পেয়ে ভ্যানের উপর এক গৃহবধুর সন্তান প্রসবের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। গত ১ মে সাতক্ষীরা সদর হাসপাতালে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।
সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাইরেই ভ্যানের উপরেই সন্তান প্রসব হল এক গৃহবধুর। গত পহেলা মে সকালে সদর হাসপাতালের জরুরি বিভাগের বাইরেই এই ঘটনা ঘটে।
এ সময় অনেকেই দাঁড়িয়ে প্রত্যক্ষ করলেও বিয়ষটি নিয়ে কেউ কথা বলেননি। এই ঘটনার ভিডিও ভাইরাল হলে এটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। চিকিৎসকদের না পেয়ে সঙ্গে থাকা লোকজন ভ্যানের উপরেই কাপড় ঘিরে ডেলিভারি করায় ওই বধূর।
ভ্যানের উপর প্রসব
সদর উপজেলার মাছখোলা ঝুটিতলা ঋষিপাড়া এলাকার বাসিন্দা ওই গৃহবধূ। অবশেষে হাসপাতালের বাইরেই ডেলিভারি হওয়ার পর আর হাসপাতালে ভর্তি না করেই বাড়িতেই চলে গেলেন তারা। এ সময় হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. অসীম সরকারের সাথে গত দুইদিন তার ব্যক্তিগত সেলফোনে কল করে রিসিভ না হওয়ায় কথা বলা সম্ভব হয়নি । তাই কেন হাসপাতালের বাইরে সন্তান প্রসব হল তা জানা যায়নি।
তবে রোববার রাতে সিভিল সার্জন ডা. মোহাম্মদ হুসাইন সাফায়েত ঘটনা শুনে হতবাক হয়ে বলেন, আপনার কাছে ফুটেজ থাকলে আমাকে দেন। ওই ফুটেজ দেখে এবং সিসি ক্যামেরা ফুটেজ দেখে তারপর কী করা যায় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
http://www.anandalokfoundation.com/