13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিভাগে করোনাকালীন সরকারি মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত

Brinda Chowdhury
May 8, 2021 10:50 pm
Link Copied!

বরিশাল বিভাগের কোভিড-১৯ দ্বিতীয় ঢেউ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন হয়ে পড়া বিভিন্ন জনগোষ্ঠীর মাঝে সরকারের ত্রাণসামগ্রী বিতরণ মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। এ বিভাগের বিভিন্ন জেলায় নগদ অর্থ সহায়তা ও ভিজিএফ আর্থিক সহায়তা কার্যক্রমের আওতায় গরিব, অসহায়, দুস্থ দিনমজুরসহ হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ভোলা জেলায় এ পর্যন্ত ২ হাজার ৪টি পরিবারের ৭ হাজার ১৬ জনের মাঝে ১৪ লাখ ৭৫ হাজার টাকা ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ এ কলের মাধ্যমে ২৩৩ টি পরিবারের ৮১৫ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সম্প্রতি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার লীলকমল ইউনিয়নে ‘পরিবার উন্নয়ন সংস্থা’ নামক একটি সংগঠনের পক্ষ থেকে ১০০টি পরিবারের মাঝে চাল, ডাল, ছোলা, পিঁয়াজ, আলু, তেল, লবণ, চিনি, সেমাই, গুঁড়াদুধ, খেরজু বিতরণ করা হয়েছে।

পিরোজপুর জেলায় এ পর্যন্ত ৮ হাজার ২০০টি পরিবারের ২৪ হাজার ৮০০ জনের মাঝে ২৭ লাখ ৩১ হাজার টাকা ত্রাণ বিতরণ করা হয়েছে। ভিজিএফ আর্থিক সহায়তার অংশ হিসেবে ৪ হাজার ৭১৩টি পরিবারের ২৮ হাজার ৮৫২ জনের মাঝে ২১ লাখ ২০ হাজার ৮৫০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ এ কলের মাধ্যমে ২০ টি পরিবার বা ৮০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

জেলাসমূহের জেলা তথ্য এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/