13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফেরি ও জাহাজ চলাচলে বিআইডব্লিউটিসিকে আরো আন্তরিক হতে হবেঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী

admin
January 20, 2019 9:30 pm
Link Copied!

ফেরি সেক্টর একটি সেবামূলক খাত। ফেরিপথে যাত্রী ও যানবাহন পারাপার এবং নৌপথে জাহাজ চলাচলের ক্ষেত্রে বিআইডব্লিউটিসির কর্মকর্তাদের আরো বেশি আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। সরকারের উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। সেক্ষেত্রে সকলকে দক্ষতার পরিচয় দিতে হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী আজ ঢাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ ও বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মফিজুল হক বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর মতো উদ্যোমী হয়ে আমরা কাজ করতে চেষ্টা করব। উন্নয়নের ক্ষেত্রে দলবাজি করা যাবে না। কাউকে প্রশ্রয় দেয়া হবে না। সকলকে সম্মিলিতভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় জানানো হয়, বিআইডব্লিউটিসি ৮টি ফেরি রুটে ৫০টি ফেরির মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) ১৫ লাখ ২৯ হাজার গাড়ি এবং এক কোটি ১০ লাখ ২৭ হাজার যাত্রী পরিবহন করেছে। বিআইডব্লিউটিসি আরো ১৯টি রুটে ফেরি চালানোর পরিকল্পনা করেছে।

সভায় আরো জানানো হয়, বিআইডব্লিউটিসি ২০০৯-২০১৮ সাল পর্যন্ত দশ বছরে ১৯টি ফেরি, ৪টি সি-ট্রাক, ১২টি ওয়াটার বাস, দু’টি যাত্রীবাহী জাহাজ ও ৪টি কন্টেইনারবাহী জাহাজ সংগ্রহ করেছে। আরো ৩৫টি বাণিজ্যিক ও ৮টি সহায়ক জলযান সংগ্রহ প্রক্রিয়াধীন রয়েছে।

http://www.anandalokfoundation.com/