13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে -লায়ন মোঃ গনি মিয়া বাবুল

Rai Kishori
August 27, 2019 10:10 pm
Link Copied!

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে, ভাষা আমাদের বাংলা, জাতিতে আমরা বাঙালি ও চিন্তা-চেতনায় আমরা অসাম্প্রদায়িক। বঙ্গবন্ধু আজীবন শোষিত-বঞ্চিত মানুষের মুক্তির জন্যে কাজ করেছেন। বাঙালি জাতির সকল আন্দোলন-অর্জনে তিনি প্রেরণা যুগিয়েছেন। বলেছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে বাঙালি জাতি অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কিন্তু পরিতাপের বিষয় দেশ স্বাধীন হওয়ার ৪৪ মাসের মধ্যে দেশী-বিদেশী স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। এই হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বর্বরোচিত ও জঘন্যতম। এই হত্যাকান্ডের বিচারের রায়ে কতিপয় খুনীর ফাঁসি কার্যকর হয়েছে। অবশিষ্ট খুনীদের শাস্তি দ্রুত কার্যকর হবে জাতি তা প্রত্যাশা করে। এই হত্যাকান্ডের পরিকল্পনাকারীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও গুণাবলি প্রত্যেকের মধ্যে সঞ্চারিত ও প্রসারিত করতে হবে।

জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে গোধূলী সাংস্কৃতিক একাডেমীর উদ্যোগে ২৭ আগস্ট বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। সংগঠনের উপদেষ্টা ডাঃ মানিক লাল মজুমদার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির চেয়ারম্যান মোঃ সাঈদুল হক সাঈদ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এম মিজানুর রহমান মিজান সরদার, উপ-কমিটির সদস্য লায়ন জেবীন সুলতানা কান্তা, ক্রিয়েটিভ প্লাস এর সিইও মোঃ আব্দুর রহিম আকন প্রমুখ। আলোচনা শেষে ১৯৭৫ এর ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

http://www.anandalokfoundation.com/