13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তৃতীয়বারের মতো রোহিঙ্গাদের জন্য ৭শ টন ত্রাণ পাঠিয়েছে ভারত

admin
September 28, 2017 1:49 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ   রোহিঙ্গা শরণার্থীদের জন্য চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর কাছে ৭শ’ টন ত্রাণ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম বন্দরের পরিচালক (প্রশাসন) জাফর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতীয় সহকারী হাই কমিশন সূত্রে জানা গেছে, রোহিঙ্গাদের জন্য পাঠানো আইএনএস ঘরিয়াল নামক জাহাজে ৭শ’ মেট্রিক টন ৬শ’ কেজি ত্রাণ রয়েছে। এর মধ্যে আছে ভোজ্য তেল, চাল, ডাল, শুকনো খাবার ইত্যাদি।

অন্যদিকে ৫৩ টন ত্রাণ নিয়ে সকাল ৯টায় চীনের ত্রাণবাহী কার্গো বিমানটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এসে পৌঁছায়।

জেলা প্রশাসনের অতিরিক্ত প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। চীনের ত্রাণ সামগ্রীর মধ্যে তাঁবুও রয়েছে বলে তিনি  জানান।

হাবিবুর রহমান বলেন, সকাল ৯টায় চীনের ত্রাণবাহী কার্গো বিমানটি অবতরণ করে। জেলা প্রশাসক বিমানবন্দরে উপস্থিত থেকে ত্রাণগুলো গ্রহণ করেন। চীনা দূতাবাসের কাউন্সিলর (অর্থ ও বাণিজ্য) লি জুয়াঙ্গজুন তার হাতে ত্রাণগুলো তুলে দেন।

এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) ৫৭ টন ত্রাণসামগ্রী পাঠায় চীন।

মিয়ানমারের রাখাইন রাজ্যে গেলো ২৫ আগস্ট সেনা-পুলিশের ৩০টি চৌকিতে হামলার পর দমন-পীড়ন শুরু করে দেশটির সেনাবাহিনী। এরপর প্রাণভয়ে স্রোতের মতো বাংলাদেশে আসতে শুরু করে রোহিঙ্গারা।

ইউএনএইচসিআরের সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৫ আগস্টের পর এখন পর্যন্ত ৪ লাখ ৮০ হাজার রোহিঙ্গা মিয়ানমার সেনাবাহিনীর বল প্রয়োগের মুখে প্রাণভয়ে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে।

এ সময় দুই দেশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/