13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া শহীদ মিনারে শ্রদ্ধা জানালেন

admin
February 21, 2016 3:14 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:  আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

প্রতি বছর ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে আসলেও গত বছর সরকারবিরোধী আন্দোলনে হরতাল-অবরোধ কর্মসূচি চলাকালে শহীদ মিনারে যাননি তিনি। এর পরিবর্তে ২১ ফেব্রুয়ারি সকালে তার উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীর নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা জানান বিএনপির একটি প্রতিনিধি দল। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন বিএনপি নেত্রী।

রোববার প্রথম প্রহরে রাত পৌনে ২টার দিকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান খালেদা জিয়া। এ সময় তার সঙ্গে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, মোহাম্মদ শাহজাহান, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন সঙ্গে ছিলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

এদিকে ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

এদিকে দিবসটি উপলক্ষে ২২ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে রাজধানীর রমনায় ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকবৃন্দ উক্ত আলোচনা সভায় আলোচনা করবেন।

এছাড়া সারাদেশে দলের জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন বিএনপির নেতা-কর্মীরা।

http://www.anandalokfoundation.com/