13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে এমপি আনার হত্যার সাথে জড়িতদের শাস্তির দাবীতে মানববন্ধন

Link Copied!

ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শুক্রবার বিকেলে উপজেলার মেইন বাসস্ট্যান্ডে এ কর্মসূচীর আয়োজন করে কালীগঞ্জের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

শুরুতে বিকেলে দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। হাজার হাজার নেতাকর্মী মিছিল সহকারে মেইন বাসস্ট্যান্ডে গিয়ে জড়ো হন। সেখানে অনুষ্ঠিত হয় মানববন্ধন কর্মসূচী। এতে সংসদ সদস্য’র মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন, পৌর মেয়র আশরাফুল ইসলাম আশরাফ, কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান শিবলী নোমানীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।সেসময় বক্তারা, কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার সাথে জড়িত সকলের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন।

গত ১২ মে কলকাতায় চিকিৎসার জন্য যান ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে ডেকে নিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় হত্যারকারীদের মধ্যে ৩ জন আটক থাকলেও এখনও ধরাছোয়ার বাইরে মুল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন। এদিকে সোমবার সকালে এমপি আনার কন্যা ডরিন তার বাবার হত্যাকারিদের বিচার চেয়ে গনমাধ্যমকর্মীদের সাথে কতা বলেন। ডরিন বলেন, আমার বাবার হত্যাকারীদের বিচার চায়। যাদেরকে ধরা হয়েছে তাদের প্রিভিয়াস রেকর্ড দেখুন। আমার বাবার মত তারা এমন অনেক নিরিহ মানুষকে খুন করেছে।

মাননীয় প্রধানমন্ত্রীর যদি তার বাবার হত্যার বিচার করতে পারেন, তাহলে আমার বাবা হত্যার বিচারও তিনি করতে পারবেন। তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন খুনীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হোক। যাতে আমার মত কেউ পিতা হারা না হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনারের কন্যা ডরিন তার শহরের বাসভবনের নিচে উপস্থিত গনমাধ্যমকর্মীদের একথা বলেন। তিনি বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকা থেকে নিজ বাড়িতে এসেছেন।

কন্যা ডরিন গনমাধ্যম কর্মীদের আরো জানান, আমার বাবা ভারতে চিকিৎসায় গিয়ে নিখোঁজের পর থেকে সরকারের সকল সংস্থা প্রশাসন তাকে উদ্ধারে সহযোগিতা করে আসছে। তিনি তার বাবার মরদেহ উদ্ধারে প্রশাসনের সহযোগিতা চান।

এ সময়ে কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আয়ুব হোসেন, সাবেক সভাপতি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, পৌর আ’রীগের সাংগাঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, মতিয়ার রহমান মতি, মোস্তাফিজুর রহমান বিজু ও মাসুদুর রহমান মন্টু সহ স্থানীয় নেতৃবৃন্দরা উপস্তিত ছিলেন।

এদিকে এমপি আনারের মৃত্যুর খবরে শুক্রবার দুপুরে বাদ জুম্মা তার নির্বাচনী এলাকার সকল মসজিদে দোয়ার আয়োজন করা হয়। বিকাল ৪ টায় শহরের মধুগঞ্জ বাজার মেইন বাসষ্টান্ডে এমপি আনারের মরদেহের সন্ধান চেয়ে ও হত্যাকান্ডে জড়িত সকল খুনিদের খুজে বের করে ফাসির দাবীতে এক মানববন্ধ লকরা হবে বলে ঘোষনা দিয়েছে কালীগঞ্জ উপজেলা আ’লীগ।

http://www.anandalokfoundation.com/